১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল মৎস্য সপ্তাহ উপলক্ষে সিঙ্গাইরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

ফেব্রুয়ারিতে অক্সফোর্ডের করোনা টিকা বাজারে আনতে পারে বেক্সিমকো

জনশক্তি রিপোর্ট:

জনশক্তি রিপোর্ট:

বাংলাদেশের বেক্সিমকো আগামী মাস, অর্থাৎ ফেব্রুয়ারি থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিন বেসরকারিভাবে বাজারজাত শুরু করতে পারে। বার্তা সংস্থা রয়টার্সের বিশেষ প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

বেক্সিমকো ফার্মার প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) রাব্বুর রেজা রয়টার্সকে বলেছেন, প্রতিষ্ঠানটি ৫০ লাখ ডোজ টিকা প্রায় চার ডলার করে সেরাম ইনস্টিটিউট থেকে কিনছে, যা তারা বাংলাদেশ সরকারকে দেবে। ওই টিকাগুলো চলতি বছরের মাঝামাঝি নাগাদ সরবরাহ করবে। সেরাম ইনস্টিটিউট চলতি মাসের শেষদিকে সরকার ও ব্যক্তিপর্যায়ে বিক্রির জন্য টিকার ডোজ সরবরাহ করবে।

রয়টার্স জানায়, বাজারে বিক্রির উদ্দেশে প্রায় ৮ ডলার দরে ৩০ লাখ ডোজ টিকা ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনবে বেক্সিমকো। এগুলো দেশের বাজারে ১৩ দশমিক ২৭ ডলার বা এক হাজার ১২৫ টাকা করে বিক্রি করবে বাংলাদেশে অ্যাস্ট্রাজেনেকার টিকার একমাত্র সরবরাহকারী কোম্পানিটি।

ভারত সরকারের কাছে তিন ডলারেরও কম দামে টিকা বিক্রি করেছে দেশটির বেসরকারি কোম্পানি সেরাম ইনস্টিটিউট। অক্সফোর্ড ইউনিভার্সিটি ও অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকা ভারতে উৎপাদন করছে কোম্পানিটি।

আরও পড়ুন