২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

মোবারক হোসেন:

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও অপরাধমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে মসজিদে মসজিদে গিয়ে আলোচনা ও প্রচারণা চালাচ্ছেন সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি) আসলাম হোসেন। এরই অংশ হিসেবে তিনি গত শুক্রবার উপজেলার তালেবপুর ইউনিয়নের মজলিসপুর জামে মসজিদে হাজির হয়ে জুমার নামাজের খুৎবার আগে করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে সরকারের নির্দেশনার পাশাপাশি ধর্মীয় বিধিনিষেধ মেনে চলার জন্য মুসল্লিদের পরামর্শ দেন।

জুমার খুৎবা পূর্ব আলোচনায় ওসি আসলাম হোসেন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে করণীয় ছাড়াও মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি, কিশোর গ্যাং, বাল্যবিবাহ, আইনশৃঙ্খলা নিয়ে কথা বলেন। এমনকি থানায় মামলা বা জিডি করতে কোনো টাকা লাগে না সে কথাও মুসল্লিদের জানিয়ে দেন তিনি ।

নামাজ শেষে এই মহামারি থেকে বাংলাদেশসহ বিশ্ববাসীর মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এদিন মসজিদের মুসল্লি ও আশপাশের বাসিন্দাদের মাঝে মাস্ক বিতরণ করেন ওসি আসলাম হোসেন।

এদিকে সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক, পুলিশ পরিদর্শক (ওসি) আসলাম হোসেন ও সেকেন্ড অফিসার (এসঅাই) নজরুল ইসলামসহ থানার অন্যান্য পুলিশ কর্মকর্তারা প্রতি শুক্রবার উপজেলার বিভিন্ন মসজিদে গিয়ে জুমার খুতবার আগে সুন্দর ও সাবলীল ভাষায় মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি, কিশোর গ্যাং, বাল্যবিবাহ, আইনশৃঙ্খলা নিয়ে কথা বলছেন। এমনকি থানায় মামলা বা জিডি করতে কোনো টাকা লাগে না, সে ব্যাপারেও মুসল্লিদের সচেতন করছেন। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে করণীয় এবং অপরাধমুক্ত সমাজ গড়তে নিরালস ভাবে কাজ করছেন সিঙ্গাইর থানা পুলিশ।

আরও পড়ুন