১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

অবশেষে মাস্ক পরলেন প্রেসিডেন্ট ট্রাম্প

জনশক্তি ডেস্ক

অবশেষে মাস্ক পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মহামারি করোনার তাণ্ডবে যখন গত ৭ মাসেরও অধিক সময় ধরে ভুগছে মার্কিন যুক্তরাষ্ট্র ঠিক তখন থেকে এ যাবৎ একবারের জন্যও মাস্ক পরিধান করেননি ট্রাম্প। তবে এবার ওয়াশিংটনের একটি সেনাবাহিনীর হাসপাতালে যাওয়ার আগে তিনি মাস্ক পরে নেন।

চলতি বছর জানুয়ারি মাসে প্রথম করোনাভাইরাসের রোগী সনাক্ত হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। ৭ মাসেরও অধিক সময় তাণ্ডব চালাচ্ছে সেখানে। কিন্তু মহামারির গত সাত মাসে একবারও মাস্ক পরিধান করেননি প্রেসিডেন্ট। মাস্ক পরার পক্ষেই ছিলেন না তিনি। এটাকে ব্যক্তিগত পছন্দ বলেছিলেন। বিষয়টি নিয়ে সমালোচকরা তার কম সমালোচনা করেননি। তবে এবার ওই হাসপাতালে আহত সৈনিক ও চিকিৎসক এবং নার্সদের সঙ্গে দেখা করার পূর্বে মাস্ক পরে তিনি।

এ বিষয়ে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে যাবেন, বিশেষ করে যখন আপনি অনেক সেনা সদস্যদের সঙ্গে কথা বলবেন, যাদের অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে মাত্র ফিরেছে, এসকল ক্ষেত্রে আমার মনে হয় মাস্ক পরিধান করা ভালো।

করোনাভাইরাসে এ পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৩ লাখ ৫০ হাজার ৫৮৬ জন। মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৩৪৭ জন। সেরে উঠেছে ১৪ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ১৭ লাখ ২৬ হাজার ৪৮৩ জন।

আরও পড়ুন