২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • অশ্রুশিক্ত নয়নে লেবাননের রাষ্ট্রদূতকে বিদায় দিলেন লেবানন প্রবাসীরা




  • অশ্রুশিক্ত নয়নে লেবাননের রাষ্ট্রদূতকে বিদায় দিলেন লেবানন প্রবাসীরা

    দীর্ঘ সাড়ে চার বছর দায়িত্ব পালন শেষে দেশে ফিরে যাচ্ছেন “প্রবাসবান্ধব” উপাধি পাওয়া লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার। প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে আয়োজন করা হয় বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান। শেষ বারের মত তাকে বিদায় জানাতে জড়ো হয় হাজারো প্রবাসী। অশ্রুশিক্ত নয়নে রাষ্ট্রদূতকে বিদায় জানান তারা।

    আন্তর্জাতিক শ্রম সংস্থার প্রতিনিধি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও মশিউর রহমান টিটুর সন্ঞ্ছালনায় বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার। বিশেষ অতিথি দুতাবাসের শ্রম বিষয়ক সচিব আবদুল্লাহ আল মামুন, দূতাবাসের তৃতীয় সচিব আবদুল আল সাফি, আমেরিকান ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মো. রিয়াজ উদ্দীন, কমিউনিটির বাবুল মুন্সি, সুফিয়া আক্তার বেবী।

    বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, রুবেল আহমেদ, হাবিবুর রহমান হাবিব, শরিফ খান, শামিম আহমেদ, আব্দুল করিম, মানিক মোল্লা, ইমাম হোসেন মিলন, মনির হোসেন রানা, মনির হোসেন জয়,আলমগীর ইসলামসহ লেবাননের রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

    রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার বলেন, বিগত সাড়ে চার বছরের আপনাদের মাঝে এখানে অনেক বক্তব্য রেখেছি। আজ শেষ বারের মত আমি আপনাদের মাঝে হাজির হয়েছি। শেষ মূহুর্তে হলেও আপনাদের সবাই কে একত্রিত দেখে আমি খুবই আনন্দিত ও গর্বিত। আজকে সবাই আমাকে যে সম্মান দেখিয়েছেন, আমি কোনদিন ভুলতে পারবনা। আমি সর্বাত্নক চেষ্টা করেছি আপনাদের সেবা দিতে, জানিনা কতটুকু সেবা আমি দিতে পেরেছি। মানব সেবা করা সবার ভাগ্যে জুটেনা, আল্লাহ অশেষ মেহেরবানী আমি এ সুযোগটা পেয়েছিলাম।

    প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত বলেন, আপনারা অপরাধমূলক কাজ থেকে বিরত থেকে লেবাননে দেশের অর্জিত সুনাম রক্ষা করবেন। আমি আপনাদের জন্য দোয়া করি মহান আল্লাহতালা কাছে যেন সর্বদা ভালো রাখেন। আপনারাও আমার জন্য ও আমার পরিবারের জন্য দোয়া করবেন। দীর্ঘ সাড়ে বছরের দায়িত্ব পালনকালে আমি যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি আমাকে ক্ষমা করে দিবেন।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন