১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

নীরবে অসহায়দের সাহায্য করছেন ভাইস-চেয়ারম্যান শারমীন

করোনা সংকটে সারা দেশের ন্যায় বিপর্যস্ত মানিকঞ্জের সিঙ্গাইর উপজেলার জনজীবন। কর্মহীন হয়ে পড়েছে সব শ্রেণী পেশার মানুষ। সবচেয়ে বেশি বিপাকে শ্রমজীবি দরিদ্র জনগোষ্ঠী। ফটোসেশন ও প্রচারণা ছাড়াই নিরবে নিভৃতে এসব অসহায় মানুষকে নগদ টাকা ও খাদ্য সহায়তা দিচ্ছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য।

উপজেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক সালেহা জাহান বলেন, দেশের দুর্যোগপূর্ণ মুহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও নেট দুনিয়ায় ত্রাণ বিতরণের মহোৎসব দেখা গেলেও খাদ্য সহায়তা থেকে বঞ্চিত গ্রামগঞ্জের অনেক লাজুক শ্রেণীর দরিদ্র ও মধ্যবিত্ত পরিবার। লজ্জা শরমে তারা না পারছে কারো কাছে হাত পাততে ও না পারছে কিছু বলতে। সবার চোখের অাড়ালে খাদ্যাভাবে মানবেতর দিন কাটছে তাদের। কোনো ধরণের ফটোসেশন ও প্রচারণা ছাড়াই গোপনে এসব অসাহয় মানুষ খুঁজে খুঁজে তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। এছাড়া অনেককে দেওয়া হচ্ছে নগদ টাকা। এই মহামারি দুর না হওয়া পর্যন্ত তার এই কার্যক্রম অব্যাহত থাকবে। সালেহা জাহান আরো বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও মানুষের বিপদ-আপদে সাহায্য সহযোগীতাসহ সারা বছরই তিনি শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মন্দির, মাদ্রাসা, এতিমখানা ও সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে দান অনুদান দেন।

উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার বলেন, দলমতের উর্ধ্বে উঠে উপজেলাবাসী বিপুল ভোটের ব্যবধানে আমাকে ভাইস-চেয়ারম্যান বানিয়েছেন। কোনো কিছুর বিনিময়ে জনগণের এই ঋন শোধ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম এমপির অনুপ্রেরণায় দেশের বিপদকালীন সময়ে সমাজের অভাবী মানুষকে সাহায্য সহযোগীতা করছি। মানুষ হিসেবে এটা আমার সামাজিক ও নৈতিক কর্তব্য। বিশেষ করে যারা মানুষের কাছে হাত পাততে অভ্যস্ত নন. এমন মানুষদের খুঁজে খুঁজে সাধ্য অনুযায়ী সাহায্য সহোযোগীতা করা হচ্ছে। পাশাপশি সমাজের হদরিদ্র মানুষকেও নগদ টাকাসহ খাদ্য সহায়তা দিচ্ছি। সাহায্যপ্রার্থীদের সামাজিক মর্যাদা অক্ষুন্ন রেখে কোনো ধরণের প্রচারপ্রচারণা ও ফটোসেশন ছাড়া দলীয় নেতাকর্মী এবং শুভাকাঙ্খীদের মাধ্যমে খাদ্যসামগ্রী ও নগদ টাকা বাড়ি বাড়ি পৌছে দেওয়া হচ্ছে। ফটোসেশন মুখ্য বিষয় নয়, মানুষর জন্য কি করতে পারলাম সেটাই বড় কথা। পবিত্র রমজান মাসে ধর্মপ্রাণ মুসলমানদের বেশি বেশি করে ইবাদত বন্দেগী ও জিকির আজকার করে  করোনাভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন