২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আ’লীগের সম্মেলন: লড়াই হবে সভাপতি ও সম্পাদক পদে হরিরামপুর প্রেসক্লাব আহ্বায়ক মাহি, সদস্য সচিব আবিদ মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম

আনোয়ারায় ঘুষের টাকাসহ দুদকের হাতে আটক সার্ভেয়ার

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ডিজিটাল ভূমি জরিপ কাজে নিয়োজিত সার্ভেয়ার মো. শহীদুল হককে ২০ হাজার ঘুষের টাকাসহ গ্রেপ্তার করেছে দুনীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় চাতরী চৌমুহনী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদক কর্মকর্তা বলেন, উপজেলার বটতলী গ্রামের পূর্ব তুলাতলী মৌজার ডিজিটাল ভূমি জরিপ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ভূমি মালিকদের কাছ থেকে চাওয়া হচ্ছে বিপুল অর্থ। আর ভূমি মালিকরা অর্থ দিতে না চাইলে জরিপ কর্মীরা জমি খাস অথবা প্রকৃত মালিক বাদ দিয়ে অন্যের নামে রেকর্ড দেওয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। মাস খানেক আগে জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করে স্থানীয়রা। এ অভিযোগে ভিত্তিতে ঘুষের ২০ হাজার টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ জুলাই জরিপ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে উপজেলার পূর্ব তুলাতলী মৌজার ভূমি মালিকরা জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনে (দুদক) সুজন, মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ রহিম, মোহাম্মদ বেলাল ও মোহাম্মদ কাইয়ূমসহ জরিপ কাজে নিয়োজিত সার্ভেয়ার ও কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও জরিপ পরিচালনা কমিটির সভাপতি শেখ জোবায়ের আহমদের বলেন, দুর্নীতির অভিযোগে ঘুষের টাকাসহ সার্ভেয়ার মো. শহীদুল হককে হাতেনাতে গ্রেপ্তার করে দুদক। ঘুষ বাণিজ্যের অভিযোগ আরও পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন