১লা নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • লেবাননে সরকার বিরুধী আন্দোলনে অংশগ্রহনকারী বাংলাদেশীদের খুঁজছে দূতাবাস




  • লেবাননে সরকার বিরুধী আন্দোলনে অংশগ্রহনকারী বাংলাদেশীদের খুঁজছে দূতাবাস

    জনশক্তি রিপোর্ট: লেবাননের চলমান সরকার বিরোধী নাগড়িক আন্দোলনে অতি উৎসাহী কিছু বাংলাদেশীদের অংশ গ্রহণে ভবিষ্যতে বাংলাদেশীদের উপর বিরূপ প্রভাব পড়তে পারে বলে মনে করেন বাংলাদেশ দূতাবাস। গত বৃহস্পতিবার থেকে লেবাননে সরকার বিরুধী আন্দোলন শুরু হয়। কয়েকজন বাংলাদেশীকে লেবাননের পতাকা হাতে আন্দোলনে শরিক হতে দেখা যায় এবং লেবাননের মিডিয়াতে মন্তব্য করতে দেখা যায়। যা সকলের নজরে আসে। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

    বাংলাদেশ দুতাবাসের ভেরিফাই ফেসবুক পেজে এই ঘটনার উদ্বেগ প্রকাশ করে একটি স্টাটাস দেন। স্টাটাসে বলেন, অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে কিছু সংখ্যক অতি উৎসাহী প্রবাসী বাংলাদেশী লেবাননের চলমান সরকার বিরোধী নাগরিক আন্দোলনে অংশ গ্রহন করছে। কেবল অংশ গ্রহণই নয়, তারা বিভিন্ন টেলিভিশনে এ বিষয়ে বক্তব্য রাখছেন। একজন বিদেশি কর্মী হিসেবে এটা কোন ক্রমেই কাম্য নয়। এতে লেবাননে কর্মরত বাংলাদেশী কর্মীদের উপর বিরূপ প্রভাবসহ ভবিষ্যতে অবৈধদের বৈধকরণ প্রক্রিয়ার উপর প্রচন্ড বিরূপ প্রভাব পরতে পারে। এমতাবস্থায় লেবাননে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের এ ধরনের অনাকাঙ্ক্ষিত কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

    আর এ নিয়ে বাংলাদেশীদের মাঝে চলছে আলোচনা সমালোচনা। সুশাল মিডিয়ার যার যার অবস্থান থেকে লেবানিজদের আন্দোলনে বাংলাদেশীদের অংশ গ্রহন করার নিন্দা জানিয়েছেন অনেকে।

    অন্যদিকে আন্দোলনে অংশ গ্রহনকারী ঐসকল বাংলাদেশীদের পরিচয় জানার চেষ্টা করছে বাংলাদেশ দূতাবাস। এক্ষেত্রে সকল প্রবাসীদের সহযোগীতা কামনা করেন দূতাবাস কর্তৃপক্ষ।

    প্রসঙ্গত লেবানন সাম্প্রতিক নানা সমস্যার প্রতিবাদে রাজধানী বৈরুতের রাস্তায় নেমে এসেছে বিপুল সংখ্যক জনতা। লেবাননে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ আজ রোববারও তা অব্যাহত রয়েছে।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন