২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

লেবাননে সরকার বিরুধী আন্দোলনে অংশগ্রহনকারী বাংলাদেশীদের খুঁজছে দূতাবাস

জনশক্তি রিপোর্ট: লেবাননের চলমান সরকার বিরোধী নাগড়িক আন্দোলনে অতি উৎসাহী কিছু বাংলাদেশীদের অংশ গ্রহণে ভবিষ্যতে বাংলাদেশীদের উপর বিরূপ প্রভাব পড়তে পারে বলে মনে করেন বাংলাদেশ দূতাবাস। গত বৃহস্পতিবার থেকে লেবাননে সরকার বিরুধী আন্দোলন শুরু হয়। কয়েকজন বাংলাদেশীকে লেবাননের পতাকা হাতে আন্দোলনে শরিক হতে দেখা যায় এবং লেবাননের মিডিয়াতে মন্তব্য করতে দেখা যায়। যা সকলের নজরে আসে। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।

বাংলাদেশ দুতাবাসের ভেরিফাই ফেসবুক পেজে এই ঘটনার উদ্বেগ প্রকাশ করে একটি স্টাটাস দেন। স্টাটাসে বলেন, অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে কিছু সংখ্যক অতি উৎসাহী প্রবাসী বাংলাদেশী লেবাননের চলমান সরকার বিরোধী নাগরিক আন্দোলনে অংশ গ্রহন করছে। কেবল অংশ গ্রহণই নয়, তারা বিভিন্ন টেলিভিশনে এ বিষয়ে বক্তব্য রাখছেন। একজন বিদেশি কর্মী হিসেবে এটা কোন ক্রমেই কাম্য নয়। এতে লেবাননে কর্মরত বাংলাদেশী কর্মীদের উপর বিরূপ প্রভাবসহ ভবিষ্যতে অবৈধদের বৈধকরণ প্রক্রিয়ার উপর প্রচন্ড বিরূপ প্রভাব পরতে পারে। এমতাবস্থায় লেবাননে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের এ ধরনের অনাকাঙ্ক্ষিত কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

আর এ নিয়ে বাংলাদেশীদের মাঝে চলছে আলোচনা সমালোচনা। সুশাল মিডিয়ার যার যার অবস্থান থেকে লেবানিজদের আন্দোলনে বাংলাদেশীদের অংশ গ্রহন করার নিন্দা জানিয়েছেন অনেকে।

অন্যদিকে আন্দোলনে অংশ গ্রহনকারী ঐসকল বাংলাদেশীদের পরিচয় জানার চেষ্টা করছে বাংলাদেশ দূতাবাস। এক্ষেত্রে সকল প্রবাসীদের সহযোগীতা কামনা করেন দূতাবাস কর্তৃপক্ষ।

প্রসঙ্গত লেবানন সাম্প্রতিক নানা সমস্যার প্রতিবাদে রাজধানী বৈরুতের রাস্তায় নেমে এসেছে বিপুল সংখ্যক জনতা। লেবাননে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এই বিক্ষোভ আজ রোববারও তা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন