২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় কোকোর ৭ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত মানিকগঞ্জের সিঙ্গাইরে জুলহাস হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত
  • প্রচ্ছদ
  • আবারো বাড়ল স্বর্ণের দাম
  • আবারো বাড়ল স্বর্ণের দাম

    জনশক্তি রিপোর্ট:

    মহামারী করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির মধ্যেও স্বর্ণের বাজারে অস্থিরতা কাটছেই না। সর্বশেষ গত ডিসেম্বরে দাম কমানোর পর দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানো হচ্ছে। ২২, ২১ ও ১৮- এই তিন মানের (ক্যারেট) স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়ানো হয়েছে। যা বুধবার থেকে কার্যকর হবে।

    ফলে বুধবার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে হলে প্রতি ভরির দাম পড়বে ৭৪ হাজার ৬৫০ টাকা।

    মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। সর্বশেষ গত ২ ডিসেম্বর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছিল। এর এক মাস যেতে না যেতেই একলাফে ভরিতে বাড়ানো হল প্রায় ২ হাজার টাকা।

    স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণ কিনতে হবে ৭৪ হাজার ৬৫০ টাকা দিয়ে। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হয় ৭২ হাজার ৬৬৭ টাকায়।

    বুধবার থেকে ২১ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম পড়বে ৭১ হাজার ৫০০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৬৯ হাজার ৫১৭ টাকায় বিক্রি হচ্ছিল এই মানের স্বর্ণ।

    আর ১৮ ক্যারেটের স্বর্ণের ভরির দাম পড়বে ৬২ হাজার ৭৫২ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণ বিক্রি হচ্ছিল ৬০ হাজার ৭৬৯ টাকায়।

    এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ৪৩০ টাকা। যা মঙ্গলবার পর্যন্ত ৫০ হাজার ৪৪৭ টাকায় এই মানের স্বর্ণ বিক্রি হয়।

    তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে জানায় বাজুস।

    আরও পড়ুন