১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

আলেমদের উপর হামলা ও হত্যার প্রতিবাদে যুবলীগ ছাড়লেন মনির

মোবারক হোসেন:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দেশের আলেম ওলামাদের উপর হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে আওয়ামী যুবলীগের রাজনীতি ছেড়েছেন মো: মনির হোসাইন নামে এক যুবলীগ নেতা। তিনি আওয়ামী যুবলীগের মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা শাখার ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। মোদির বাংলাদেশ সফর ও আলেম ওলামাদের নির্যাতন এবং হত্যার প্রতিবাদ স্বরূপ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) স্টাটাস দিয়ে রবিবার (২৮ মার্চ) সন্ধায় তার স্বীয় পদ থেকে পতদ্যাগের ঘোষণা দেন তিনি। তার পদত্যাগ পত্রটি ফেসবুকে পোস্ট করার পর মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

পদত্যাগ পত্রটি নিম্নে হুবহু তুলে ধরা হলো:-
বরাবর,
সভাপতি /সা:সম্পাদক,
বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানিকগঞ্জ জেলা।

বিষয়:সিংগাইর উপজেলার আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক থেকে পদত্যাগ পত্র।

জনাব,
আমি মো:মনির হোসাইন। দীর্ঘদিন যাবৎ সিংগাইর উপজেলা যুবলীগের, ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলাম।

আজকে বাংলাদেশের মুসলমানদের মতামত উপেক্ষা করে। ভারতের কসাই,মুসলিম বিদ্বেষী,নরখাদক,সীমান্ত হত্যা কারী,বাবরী মসজিদ ধ্বংস কারী,কাশ্মীর দখলদার,যার হাতে লেগে আছে হাজারো মুসলিম ভায়ের রক্ত। সেই দাঙ্গাবাজ নরপশু নরেন্দ্র মোদি কে, আমন্ত্রণ জানিয়ে,আমার দেশের মুসলিম ভাই ও আলেম উলামাদের উপর যে বর্বর হামলা ও নির্যাতন করে হত্যা করা হয়েছে। আমি একজন মুসলিম হিসেবে তা কখনোই মেনে নিতে পারি না। আগে আমি মুসলিম তারপর আমার দল, মৃত্যুর পর আমার দল আমাকে মুক্তি দিবে না। মুমিনের জন্য ঈমান সবার আগে। ঈমানের ডাক,ঈমানের দাবি ও পয়গাম সবার আগে বিবেচ্য। মানুষ হিসেবে জাগতিক ও জীবনিক সকল প্রয়োজন ও প্রসঙ্গের আগে ঈমানের অবস্থান।শিরিকবাদী রাজনীতির,শিরিকের আবর্জনা ছেড়ে,দুনিয়াবাদী,ধর্মশূন্য রাজনীতির বিপক্ষে,দ্বীন ও ঈমানের পক্ষে অবস্থান নিলাম। তাই আমি একজন মুসলিম হিসেবে,আমার ভাইদের ওপর নির্যাতন ও হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে,স্বজ্ঞানে সুস্থ মুস্তিষ্কে আজ ২৮/০৩/২১ ইং তারিখে, এখন থেকে আমি সিংগাইর উপজেলা আওয়ামী যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদকের পদ থেকে পদত্যাগ করলাম।

নিবেদক
মো:মনির হোসাইন।

উল্লেখ্য: ২০১৯ সালের (২০ অক্টোরর) সভাপতি তমিজ উদ্দিন, সিনিয়র সহ-সভাপিত আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ও এস এম আলমগীর হোসেনকে ১নং যুগ্ম সম্পাদক করে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা যুবলীগের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। ঘোষিত ওই কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মনির হোসেন।

আরও পড়ুন