২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • আশুলিয়ায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে প্রতীকী অনশন




  • আশুলিয়ায় শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে প্রতীকী অনশন

    সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় তিনটি পোশাক কারখানায় ৬৩৫ জন শ্রমিককে ছাঁটাই, বন্ধ কারখানা খোলাসহ বকেয়া বেতন পরিশোধের দাবিতে প্রতীকী অনশন করেছে শ্রমিকরা।

    মঙ্গলবার সকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন হ্যাং টং বিডি লিমিটেড, আইডিএস গ্রুপ ফ্যশন ফোরাম লিমিটেড, সিনহা নিট ডেনিম লিমিটেড কারখানার শ্রমিকরা।

    অনশনরত শ্রমিকরা জানান, শ্রমিকদের কোন আগাম নোটিশ ছাড়াই আশুলিয়ার হ্যাং টং বিডি লিমিটেড ৩৫০ জন, আইডিএস গ্রুপ ফ্যশন ফোরাম লিমিটেড ১৮৫ জন, সিনহা নিট ডেনিম লিমিটেড ১০০ জন শ্রমিককে ছাঁটাই করে কারখানা কর্তৃপক্ষ। কিন্তু শ্রমিকদের আইন অনুযায়ী কোনো পাওনাদি পরিশোধ করেনি। তারা বেতন ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগে পরেছে। ঘরের খাবার দোকান বাকী, বাসা ভাড়া ও ঈদের বাজার করা অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। দ্রুত তাদের দাবি মেনে নেওয়ার আহবান জানান তারা।

    জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম বলেন, শ্রমিকরা করোনাকালীন সময়ে এমনিতেই দূর্ভোগে পড়েছে। তার ওপর তাদের বকেয়া, বেতন ছাঁটাই ও কারখানা বন্ধ রাখায় শ্রমিকদের স্বাভাবিক জীবন চরমভাবে ব্যাহত হচ্ছে। দ্রুত শ্রমিকদের বকেয়া বেতন, চাকরিতে পুনর্বহালের দাবি জানান তিনি।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন