২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় স্বাধীনতার সুবর্ন জয়ন্তী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা। সিঙ্গাইর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগ বুকিত বিনতাং শাখার আলোচনা সভা তিন বছর পর বাংলাদেশ থেকে কর্মী নেবার সমঝোতা স্মারক স্বাক্ষর করায় দোয়া মাহফিল সিঙ্গাইরের জয়মন্টপে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অটোরিক্সার ইঞ্জিনে চাদর পেঁচিয়ে সিঙ্গাইরে ব্যবসায়ীর মৃত্যু সিঙ্গাইরে চোখ উপড়ানো ডাকাতের লাশ উদ্ধার সিঙ্গাইর সদরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত বিজয় দিবস উপলক্ষে সিঙ্গাইরে ফ্রি মেডিকেল ক্যাম্প বিজয় দিবসে বীর শহীদদের স্বরণ করল সিঙ্গাইর থানা পুলিশ।
  • প্রচ্ছদ
  • আ.লীগ সরকারের আমলে নিয়োগ বাণিজ্য হয়নি: গণশিক্ষা প্রতিমন্ত্রী
  • আ.লীগ সরকারের আমলে নিয়োগ বাণিজ্য হয়নি: গণশিক্ষা প্রতিমন্ত্রী

    জনশক্তি ডেস্ক:

    প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মেধার মূল্যায়ন একমাত্র আওয়ামীলীগ সরকারই করে। আওয়ামী লীগ সরকারের আমলে কোন নিয়োগ বাণিজ্য হয়নি। মেধা ভিত্তিক নিয়োগ দিচ্ছে সরকার। নিয়োগ পরীক্ষায় যারা ভালো করছে তারাই বিনা পয়সায় চাকরি পাচ্ছে। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা রৌমারী উপজেলার উপজেলা পরিষদ হলরুমে অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

    গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমাদের ভালো করে লেখাপড়া করতে হবে। সুশিক্ষিতরাই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে।অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করায় দাতা সংস্থা পিকেএসএফ ও আরডিআরএস বাংলাদেশেকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

    বেসরকারি উন্নয়ন সংস্থা পিকেএসএফের আর্থিক সহায়তায় ও আরডিআরএসের বাস্তবায়নে রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার অতিদরিদ্র পরিবারের ২১জন মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।

    কর্ম সহায়ক প্রকল্পের (পিকেএসএফ) ও আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী গৌতম কুমার হালদারের সভাপত্বিতে এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ,রৌমারী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাব্বি বাবু, আঞ্চলিক ম্যানেজার আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম,স্কুল ফিডিং কর্মকর্তা জয়নাল আবেদিন ও মশিউর রহমান প্রমূখ।

    আরও পড়ুন