১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন

আ.লীগ সরকারের আমলে নিয়োগ বাণিজ্য হয়নি: গণশিক্ষা প্রতিমন্ত্রী

জনশক্তি ডেস্ক:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, মেধার মূল্যায়ন একমাত্র আওয়ামীলীগ সরকারই করে। আওয়ামী লীগ সরকারের আমলে কোন নিয়োগ বাণিজ্য হয়নি। মেধা ভিত্তিক নিয়োগ দিচ্ছে সরকার। নিয়োগ পরীক্ষায় যারা ভালো করছে তারাই বিনা পয়সায় চাকরি পাচ্ছে। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে তার নিজ নির্বাচনী এলাকা রৌমারী উপজেলার উপজেলা পরিষদ হলরুমে অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গণশিক্ষা প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমাদের ভালো করে লেখাপড়া করতে হবে। সুশিক্ষিতরাই পারবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে।অতিদ্ররিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করায় দাতা সংস্থা পিকেএসএফ ও আরডিআরএস বাংলাদেশেকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

বেসরকারি উন্নয়ন সংস্থা পিকেএসএফের আর্থিক সহায়তায় ও আরডিআরএসের বাস্তবায়নে রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার অতিদরিদ্র পরিবারের ২১জন মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে ১২ হাজার টাকা করে শিক্ষা বৃত্তির চেক প্রদান করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন।

কর্ম সহায়ক প্রকল্পের (পিকেএসএফ) ও আরডিআরএস বাংলাদেশের প্রকল্প সমন্বয়কারী গৌতম কুমার হালদারের সভাপত্বিতে এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ,রৌমারী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাব্বি বাবু, আঞ্চলিক ম্যানেজার আমিনুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম,স্কুল ফিডিং কর্মকর্তা জয়নাল আবেদিন ও মশিউর রহমান প্রমূখ।

আরও পড়ুন