২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
জনশক্তি, ইতালি:

ইতালিতে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন মেরানের পরিচিতি সভা

ইতালির বোলজানো শহরের মেরানোতে বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশন মেরান এর আয়োজনে সমিতির নবগঠিত কমিটির পরিচিতি ও প্রতিভোজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠিত পরিচিত সভায় সভাপতিত্ব করেন নবগঠিত এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান শামীম।

এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আনোয়ার হোসাইন ও সিনিয়র যুগ্ম সম্পাদক মফিজুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোর্ আন তেলাওয়াত ও সমবেত জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

নবগঠিত কার্যকরী কমিটির সকল সদস্যকে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং সকলকে এই প্রজন্মের শিশুকিশোর দের কে দিয়ে ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয়।

সভায় এসোসিয়েশনের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,সাংগঠনিক সম্পাদক আজিজুল হক মোল্লা,বোরহান উদ্দিন সাইফ ,রহমতুল্লাহ খান,কোষাধ্যক্ষ আজহার উদ্দিন রোমেল,দপ্তর সম্পাদক পিটার পান,আব্দুল মতিন শামীম,আজিজুর রহমান ,কবির এনামুল , রাকিব সরকার ,মহসিন সরকার ,নুরুল হুদা প্রমুখ।

সমিতির উত্তর উত্তর সফলতা কামনা করেন এবং এই সমিতির মাধ্যমে স্থানীয় প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণে আর্থিক সহযোগিতার একটি ফান্ড গঠন করে এই সমিতির মাধ্যমে প্রবাসীর লাশ বিনা খরচে দেশে পাঠানো হবে। স্থানীয় ছেলে মেয়েদের জন্য একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা সহ তাদেরকে ইসলামিক শিক্ষায় প্রতিষ্ঠিত করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস ব্যক্ত করেন নেতৃবৃন্দরা।

দুপুরে মধ্যাহ্ন ভোজ এর মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু করা হয়। মধ্যাহ্ন ভোজে প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

আরও পড়ুন