১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

ইতালির ভেনিস সহ বিভিন্ন শহরে প্রবাসীদের ঈদুল আযহা পালিত

নাজমুল হোসেন, ইতালির ভেনিস থেকে:

যথাযোগ্য ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে মধ্যপ্রাচ্য সহ ইউরোপের দেশগুলোতে শুক্রবার পবিত্র ঈদুল আয্হা পালিত হয়েছে। ইতালির ভেনিস সহ মিলান ব্রেসিয়া বোলোনিয়া তোরিনো ভেরোনা পাদোভা বিসেনসা মনফালকোনে শহরে প্রত্যেক টি মসজিদে মসজিদে এবং কিছু স্থানে খোলা জায়গায় ঈদের নামাজ এর আয়োজন করা হয়।

সকাল ৬ টায় ঈদের প্রথম নামাজ আদায় করেন প্রবাসীরা। তারপরে প্রত্যেক জায়গায় ৫ থেকে ৬ টি করে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে । ঈদের নামাজ গুলোতে প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। শুক্রবার প্রবাসীদের কর্মস্থল থাকার কারণে অনেক কেই নামাজ আদায় করে কাজে চলে যেতে দেখা যায়। এই বছর করোনার কারণে প্রত্যেকটি স্থানে ইতালিয়ান আইন কে সম্মান রেখে নামাজের আয়োজন করা হয়। প্রতিটি ঈদের নামাজের জামাত এর পূর্বে প্রবাসীদের অপেক্ষা করতে দেখা যায় এবং সুন্দর ভাবে সকলেই ঈদের নামাজ আদায় করেন। প্রবাসীরা পরিবার নিয়ে ঈদের নামাজ আদায় করতে পেরে আনন্দিত এবং বাংলাদেশের পরিবার গুলোকে খুব মিস করেন বলে জানান।

নামাজ শেষে প্রবাসীর গরু কোরবানি করার জন্য বিকেল থেকেই খামারে গিয়ে কোরবানি দিবেন এবং গরুর মাংস সংগ্রহ করবেন বলে শুকরিয়া আদায় করেন।

আরও পড়ুন