২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন

ইরানে নতুন করে আক্রান্ত-মৃত্যু নেই, সুস্থ ৭৯১৩ জন

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে একরকম তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। প্রথম থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছিল আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৩৮ জন। অপরদিকে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৮৫ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ হাজার ৯১৩ জন।

প্রথমদিকে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনকহারে বাড়ছিল। বিভিন্ন দেশ থেকে ইরানে গিয়েছেন এমন নাগরিকরাও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় নতুন করে কোনো আক্রান্ত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি। এই ঘটনাকে ইতিবাচক হিসেবেই দেখা হচ্ছে।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে ইরান। এখন পর্যন্ত ১৯২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এদিকে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্র ইরানকে সহায়তা দেওয়ার প্রস্তাব দিয়েছে। কিন্তু যুক্তরাষ্ট্রের এই সহায়তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে।

এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে এবং মৃত্যু হয়েছে ইতালিতে। চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের। দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯ এবং নতুন করে মারা গেছে ৯ জন। অপরদিকে ইতালিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ এবং মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৭৬ জনের।

এরপরেই সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৬০ এবং মারা গেছে ৪৫৭ জন। এছাড়া স্পেনে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৯০৯ এবং মারা গেছে ১ হাজার ৮১৩ জন।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন