২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

ইসলামী সমাজ কল্যান সংগঠন লেবাননের কেন্দ্রীয় ইফতার ও দোয়া মাহফি অনুষ্ঠিত

জনশক্তি রিপোর্ট: লেবানন বৈরুতের আয়েশা বক্কর এলাকায় দাওয়াতুল ইসলাম মসজিদ অডিটরিয়ামে ইসলামী সমাজ কল্যাণ সংগঠনের উদ্যোগে কেন্দ্রীয় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন ইসলামী সমাজ কল্যাণ সংগঠন লেবাননের সভাপতি মাও: আব্দুল মতিন সাহেব । সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইমাম হোসেন মিলনের পরিচালনায় এ সময় প্রধান মেহেমান হিসেবে আলোচনায় স্কাইপের মাদ্যমে অংশ গ্রহন করেন যুক্তরাজ্য থেকে মুফাসসিরে কুরআন, ইস্টলন্ডন মসজিদের খতিব মাওলানা আব্দুল মুমিন সাহেব।

এছাড়া আরো বক্তব্য রাখেন অত্র সংগঠনের সাবেক সভাপতি বর্তমাব শূরা সদস্য মাওঃ রফিকুল ইসলাম সাহেব, সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার ইমাম হোসাইন মিলন, সহ সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন, অর্থ সম্পাদক মাও ইলিয়াস হোসাইন, কেরামী শাখার প্রধান উপদেষ্টা জনাব আব্দুল মান্নান সাহেব, লেবাননের স্থানিয় মসজিদের ইমাম শেখ ইব্রাহীম সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, এবং স্থানীয় আলেম ওলামাগন।

হাজারো মুসলমান বাংলাদেশী ভাই বোনদের উপস্থিতিতে স্থানীয় সময় বিকাল ৪টা মাওঃ রফিকুল উদ্দিন দার্সুল কোরআনের মধ্য দিয়ে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হয়।

মাহফিলে বিশিষ্ট ওলামায়ে কেরামগন রমজান ও রমজানের গুরুত্ব, তাৎপর্য, পবিত্রতা, শিক্ষা, কোরআন নাজিলের ইতিহাস, ও ইসলামী সমাজ কল্যাণ সংগঠন লেবাননের ইতিহাস ঐতিহ্য ও কর্মতৎপরতা তুলে ধরে, দীর্ঘ সময় আলোচনা করেন, সংগঠনের দায়িত্বশীল বৃন্দ।

এসময় বক্তাদের বক্তব্য থেকে উঠে আসে বর্তমা বিশ্বে মুসলমানদের অনৈক্যের ফলে মুসলমানরা পদে পদে লাঞ্চিত ও বিপদগ্রস্ত।

তাই রমজান ও কোরআন নাজিলের মাস থেকে শিক্ষা নিয়ে সকল মুসলমানদের এক হয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার সংরামে কাজ করার ও লেবাননের সকল প্রবাসী ভাই বোনদের ইসলামী সমাজ কল্যাণ সংগঠনের সাথে থাকার উদাত্ত আহ্বান জানিয়ে, প্রবাসের পরিবেশ রক্ষায় ইসলামী মুল্যবোদের দাবিতে পত্যেককে সচেতন বাভে রাসুলুল্লাহ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের অনুসরণ অনুকরনের মাধ্যমে ইসলামের উপর অবিচল থাকার আহ্বান জানান।

এছাড়াও আলোচনার মাঝে ইসলামী সংগীত পরিবেশন করা সহ ইসলামী সমাজ কল্যাণ সংগঠনের সভাপতি জনাব আব্দুল মতিন সাহেব সমাপনী বক্তব্য ও সাবেক সভাপতি মাওঃ রফিক উদ্দিনের দোয়া ওমুনাজাতে মাধ্যমে সকল মুসলিম উম্মাহর শান্তি ও ঐক্য কামনার পর, ইফতার ও খাবার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন