২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

এক বছরেরও কম বয়সী শিশু মারা গেল করোনায়

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে এক বছরেরও কম বয়সী এক শিশু কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছে। ওই শিশু যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরের বাসিন্দা। শনিবার ইলিনয় অঙ্গরাজ্যের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা বলেছেন, এটি খুবই বিরল ঘটনা। কেননা এ পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বয়স্কদের। সেখানে শিশুমৃত্যুর হার ছিল শূন্যের কোটায়।

ইলিনয় অঙ্গরাজ্যে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ১৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ওই শিশু অন্যতম বলে জানিয়েছেন গভর্নর জেবি প্রিজকা। এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ইলিনয় অঙ্গরাজ্যের স্বাস্থ্য সেবা বিভাগ বলেছে, শিকাগোর ওই শিশুটির বয়স এক বছরেরও কম এবং পরীক্ষায় কোভিড-১৯-এর ফলাফল পজিটিভ আসে।

এক বিবৃতিতে স্বাস্থ্য বিভাগের ডিরেক্টর এনগজি এজিকে বলেছেন, ‘এর আগে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে এত কম বয়সী শিশুর মারা যাওয়ার নজির নেই। তার মৃত্যুর কারণ জানতে একটি পূর্ণাঙ্গ অনুসন্ধানের কাজ চলছে।’

এর আগে গত সপ্তাহে প্যারিসের ইলে-ডে-ফ্রান্স অঞ্চলে ১৬ বছর বয়সী এক কিশোরীর মৃত্যুর কথা জানান দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা জেরোমে সলোমন।

এছাড়া গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক কিশোরের করোনাভাইরাসে মৃত্যুর বিষয়টি করে সরকারি কর্মকর্তারা।

একাধিক গবেষণা বলছে, মহামারি করোনায় সবচেয়ে বেশি মারা যাচ্ছে বয়স্করা এবং শারীরিক ঝুঁকিতে থাকা ব্যক্তিরা।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ২০ হাজারের বেশি। মারা গেছেন দুই হাজারের অধিক।

সূত্র : চ্যানেল নিউজ এশিয়া

আরও পড়ুন