১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

এবার করোনায় মারা গেলেন সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ। ১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি গ্যালাকটিকোদের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

লরেঞ্জো জ্বর থেকে সেরে উঠতে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। সেই সঙ্গে এই স্প্যানিশের কোভিড-১৯ও পজিটিভ হয়। ৭৬ বছর বয়সে সাঞ্জ শনিবার মৃত্যুবরণ করলেন। তবে জানা যায় কোভিড-১৯ রোগের উচ্চ পর্যায়ে ছিলেন তিনি।

সাঞ্জ ১৯৪৩ সালে মাদ্রিদেই জন্মগ্রহণ করেন। আর স্প্যানিশ জায়ান্ট দলটিতে রামোন মেনদোজা প্রশাসনের অধীনে পরিচালক থাকার পর ১৯৯৫ সালে প্রেসিডেন্ট নির্বাচিত হন।


প্রেসিডেন্ট হওয়ার পর লরেঞ্জ রিয়ালের গুরুত্বপূর্ণ কিছু পরিবর্তন আনেন। কোচ হিসেবে তিনি নিয়োগ দেন হেভিওয়েট ফ্যাবিও ক্যাপেলোকে। আর তার সময় তিনি চুক্তি করেন রবার্তো কার্লোস, ক্ল্যারেন্স সির্ডফ, ডেভোর সুকার ও প্রেদ্রাগ মিজাতোভিচের মতো তারকাকে। এই সমন্বয়ে লস ব্লাঙ্কোসরা ১৯৯৭-৯৮ মৌসুমে ঐতিহাসিক চ্যাম্পিয়নস লিগও ঘরে তোলে।

লরেঞ্জোর সময় রিয়াল দুটি ইউরোপিয়ান কাপ জেতে। এছাড়া ঘরোয়া সফলতাও পায় দলটি। তবে ২০০০ সালে ক্লাব নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের কাছে হেরে যান তিনি।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন