২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন

এবার ‘কোয়ারেন্টাইন’ বাড়িতে লাল রং লাগাচ্ছে পুলিশ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করা শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। শনিবার রাতে জেলা পুলিশের ওয়েবসাইটে এ তথ্য দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ির বাইরে লাল রং দিয়ে লিখে চিহ্নিত করা হচ্ছে। যাতে সাধারণ মানুষ সহজেই বুঝতে পারে এবং ওই ব্যক্তি থেকে দুরত্ব বজায় রাখে। তাছাড়া বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনের সকল নিয়ম মেনে পরিবারের সদস্যদের থেকেও আলাদা থাকতে বলা হচ্ছে।

ইমিগ্রেশন থেকে বিদেশ ফেরতদের তথ্য সংগ্রহ করে শনিবার থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এদিকে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট বাজারে হোম কোয়ারেন্টাইন না মানায় ভারত ফেরত দু’জনকে জরিমানা করেছেন ভ্রামমাণ আদালত। শনিবার দুপুরে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার জানান, শনিবার দুপুরে হোম কোয়ারেন্টাইন না মেনে কানসাট বাজারে ঘোরাফেরা করার সময় সেখানে অভিযান চালিয়ে ভারত ফেরত দুইজনকে ৭ হাজার টাকা করে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেইসঙ্গে তাদের সতর্ক করা হয়।

 

আরও পড়ুন