২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
নিউজ ডেস্ক

ওমানে পাইপের ভেতর আটকে পড়ে ৬ প্রবাসী শ্রমিকের মৃত্যু

ওমানে রাজধানী মাস্কাটে একটি বাস্তবায়নাধীন প্রকল্পের কংক্রিটের পাইপের ভিতরে আটকে পড়ে পানিতে ডুবে ৬ প্রবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে।

প্রায় ১২ ঘন্টা ধরে চেষ্টা চালিয়ে সোমবার ওমানের পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স (পিএসিডিএ) এর দল পাইপের ভিতর থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে।

রোববার মাস্কাটে ভারী বৃষ্টিপাতের সময় পাইপে আটকা পড়ে ঔ শ্রমিকরা।

নিহত শ্রমিকরা এশিয়ান বলে জানানো হলেও কোন দেশের তা বিস্তারিত জানা যায় নি। বাংলাদেশি কোন শ্রমিক ছিল কিনা সে ব্যাপারেও এখনও নিশ্চিত হওয়া যায়নি।

টুইটার বিবৃতিতে পিএসিডিএ জানিয়েছে, রোববার ভারী বৃষ্টির সময় সিবের এলাকায় মাস্কাট বিমানবন্দরের কাছাকাছি একটি পানি সম্প্রসারণ প্রকল্পে এ দূঘর্টনা ঘটে। অতি বৃষ্টিতে প্রকল্পের ২৯৫ মিটার দীর্ঘ কংক্রিটের পাইপ (উপরিভাগের ১৫ মিটার) ভেতরে আটকা পড়ে শ্রমিকরা।

পিএসিডিএ-এর উদ্ধারকারী দল বড় একটি পাম্প দিয়ে পাইপ থেকে পানি বের করে আনার পর ভেতরে সবাইকে মৃত অবস্থায় পাওয়া যায়। পরে ৬ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। পাইপের ভেতর আটক পড়ার পর পানিতে ডুবেই সবাই মারা গেছে।

এই ধরনের বড় প্রকল্পগুলিতে নিয়োজিত সংস্থাগুলােদের তাদের কর্মীদের নিরাপত্তার জন্য সুরক্ষা বিধি মেনে চলার জন্য বিবৃতিতে আহ্বান জানিয়েছে পাবলিক অথরিটি ফর সিভিল ডিফেন্স অ্যান্ড অ্যাম্বুলেন্স (পিএসিডিএ)।

আরও পড়ুন