১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়ালো স্পেন

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চীনকে ছাড়িয়ে গেছে। সোমবার দেশটির করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ১৯৫ জনে পৌঁছেছে। একই দিন চীনের করোনা আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৪৭০ এ দাঁড়িয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ২৪ ঘণ্টায় স্পেনে করোনাভাইরাসে মারা গেছেন ৮১২ জন। এর ফলে দেশটিতে মৃতের সংখ্যা সাত হাজার ৩৪০ জনে পৌঁছলো।

দেশটির জরুরি স্বাস্থ্যসেবা কর্মকর্তা প্রধান ফার্নান্দো সিমন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সোমবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তার পরিবর্তে হাজির ছিলেন সহকারি মারিয়া হোসে সিয়েরা।

সিয়েরা জানান, দেশব্যাপী লকডাউন কার্যকরের পর সংক্রমণের হার কমে ৮ শতাংশে দাঁড়িয়েছে। এর আগে ২৫ মার্চ পর্যন্ত সংক্রমণের হার ছিল ১২ শতাংশ। আর ১৫ থেকে ২৫ মার্চ পর্যন্ত এই হার ছিল ২০ শতাংশ।

এদিকে স্পেন সরকার জানিয়েছে, মৃতদেহ সৎকারের খরচ কমাতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে মৃত্যুর হার বেড়ে যাওয়ায় অন্ত্যেষ্টিক্রিয়ার প্রতিষ্ঠানগুলো অতিরিক্ত অর্থ আদায় করার পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন