৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়ালো স্পেন

আন্তর্জাতিক ডেস্ক : স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চীনকে ছাড়িয়ে গেছে। সোমবার দেশটির করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ১৯৫ জনে পৌঁছেছে। একই দিন চীনের করোনা আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৪৭০ এ দাঁড়িয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ২৪ ঘণ্টায় স্পেনে করোনাভাইরাসে মারা গেছেন ৮১২ জন। এর ফলে দেশটিতে মৃতের সংখ্যা সাত হাজার ৩৪০ জনে পৌঁছলো।

দেশটির জরুরি স্বাস্থ্যসেবা কর্মকর্তা প্রধান ফার্নান্দো সিমন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সোমবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তার পরিবর্তে হাজির ছিলেন সহকারি মারিয়া হোসে সিয়েরা।

সিয়েরা জানান, দেশব্যাপী লকডাউন কার্যকরের পর সংক্রমণের হার কমে ৮ শতাংশে দাঁড়িয়েছে। এর আগে ২৫ মার্চ পর্যন্ত সংক্রমণের হার ছিল ১২ শতাংশ। আর ১৫ থেকে ২৫ মার্চ পর্যন্ত এই হার ছিল ২০ শতাংশ।

এদিকে স্পেন সরকার জানিয়েছে, মৃতদেহ সৎকারের খরচ কমাতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে মৃত্যুর হার বেড়ে যাওয়ায় অন্ত্যেষ্টিক্রিয়ার প্রতিষ্ঠানগুলো অতিরিক্ত অর্থ আদায় করার পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন