২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

করোনাভাইরাস মোকাবেলা করাও একটা যুদ্ধ

জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষণ বাস্তবতার নিরিখে স্বাভাবিক ভবিষ্যতের রূপরেখা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী তার ভাষণে মিথ্যার ফানুস উড়াননি। তিনি কল্পনাপ্রসূত প্রতিশ্রুতিও দেননি। তিনি বাস্তবতার নিরিখে স্বাভাবিক জীবনের দরজায় কড়া নাড়া অনাকাঙ্ক্ষিত করোনাভাইরাসের কারণে সৃষ্টি সংকট মোকাবিলার রূপরেখা ও কর্মপরিকল্পনা তুলে ধরেছেন।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান ওবায়দুল কাদের।

বুধবার জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দিক নির্দেশনা দেন তিনি।

এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনা সংকট মোকাবেলায় বিদেশ ফেরত যাত্রীদের স্ক্রিনিং করা থেকে শুরু করে কোয়ারেন্টাইনের ব্যবস্থা, হাসপাতাল প্রস্তুত ও চিকিৎসা সামগ্রী সরবরাহে সরকারের সব কার্যক্রমের কথা প্রধানমন্ত্রী তুলে ধরেছেন। প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে এই সরকারের গৃহীত পরিকল্পনা তুলে ধরেছেন।

তিনি বলেন, করোনা ভাইরাস আমাদের অভিন্ন শত্রু, এই শত্রু মোকাবেলা করাও একটা যুদ্ধ। ঘরে ঘরে আমরা দুর্গ গড়ে তুলব, ঘরে বসেই প্রাণঘাতী করোনাকে মোকাবিলা করব। আমাদের সবার প্রচেষ্টায় ইনশাল্লাহ এ যুদ্ধে জয়ী হব।

প্রসঙ্গত, ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭ জন।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন