২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) মোকাবিলায় দেশব্যাপী সাধারণ ছুটি চলাকালে যেন সামাজিক যোগাযোগ মাধ্যমে অথবা অন্য কোনোভাবে গুজব, বিভ্রান্তিকর ও অসত্য তথ্য ছড়ানো না হয় সেদিকে সতর্ক থাকার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছে সরকার। শনিবার তথ্য অধিদপ্তরের পাঠানো এক তথ্য বিবরণীতে এ অনুরোধ জানানো হয়েছে।

একইসঙ্গে করোনা ভাইরাস বা যে কোন বিষয়ে কোনো রকমের তথ্য শুনলে বা সামাজিক মাধ্যমে পেলে তা যাচাই বাছাই করার জন্য তথ্য বিবরণীতে অনুরোধ জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, সরকারি সূত্র বা পরীক্ষিত মাধ্যম ছাড়া অন্য যে কোনো মাধ্যম থেকে প্রাপ্ত বিভ্রান্তিকর তথ্য শেয়ার বা প্রচার করলে ডিজিটাল নিরাপত্তা আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে গুজব মোকাবিলায় ৯৯৯ অথবা তথ্য অধিদফতরের ফোন নম্বর ৯৫১২২৬৪, ৯৫১৪৯৮৮ এবং ইমেইল- piddhaka@gmail.com এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন