২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা আনন্দঘন পরিবেশে আজকের তরুণ কণ্ঠ’ র বর্ষপূর্তি উদযাপন সিঙ্গাইরে চালককে জবাই করে অটোরিকশা ছিনতাই, গাড়িসহ তিনজন গ্রেফতার বিনামূল্যে মাস্ক বিতরণ সম্প্রীতির মানিকগঞ্জ ফেসবুক গ্রুপের

করোনায় সমগ্র মানবজাতিই আজ হুমকির মুখে

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের করাল গ্রাসে সমগ্র মানবজাতিই আজ হুমকির মুখে বলে অভিমত দিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। এ মহামারি মোকাবিলায় দরিদ্র দেশগুলোর ২ বিলিয়ন ডলার মানবিক সহায়তা প্রয়োজন বলে জানান তিনি।

বুধবার (২৫ মার্চ) বিশ্বের সব দেশের নেতাদের করোনা ভাইরাস মোকাবিলায় একজোটে কাজ করার আহ্বান জানিয়ে এ কথা বলেন জাতিসংঘ মহাসচিব। আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা থেকে এ তথ্য জানা যায়।

দুনিয়া জুড়ে করোনার প্রকোপ নিয়ে উদ্বেগ প্রকাশ করে গুতেরেস বলেন, কভিড-১৯ সমগ্র মানবজাতিকে হুমকি দিচ্ছে, মানবজাতিকেও একত্রিত হয়ে এর বিরুদ্ধে লড়াই চালাতে হবে।

করোনা মোকাবিলায় বিশ্বনেতাদের আরও আরও পদক্ষেপ ও অনুদান ঘোষণার আহ্বান নিয়ে গুতেরেস আরও বলেন, এ প্রেক্ষাপটে বৈশ্বিক সংহতি ও লড়াই অতি আবশ্যক। একক কোনো দেশের লড়াই এখানে যথেষ্ঠ নয়।

এর এক সপ্তাহ আগে জাতিসংঘ মহাসচিব বলেন, বিশ্ব যদি একজোট না হয় তাহলে করোনায় লাখ লাখ মানুষ মারা পড়বে।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন