২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মিথ্যা মামলায় পুলিশ সদস্যকে হয়রানির অভিযোগ রাস্তার মুখে উঁচু দেয়াল, অবরুদ্ধ একটি মুসলিম পরিবার সিঙ্গাইরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সিঙ্গাইরে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিঠু গ্রেফতার সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি হয়নি

সম্মিলিত প্রয়াসের মাধ্যমে বাংলাদেশ করোনা ভাইরাস পরাজিত করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে। কিন্তু আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি এখনও হয়নি। শুক্রবার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা নিবেদনের পর ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বরেন।

তিনি বলেন, করোনা যত বড় শত্রু-ই হোক না কেন। আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো বলে আশা করছি। বাংলাদেশ ঝুঁকিতে আছে। তবে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি এখনো হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন আক্রান্ত হয়েছে, একজন মারা গেছে। তারপরও ঝুঁকিতে আছে। এটা পেন্ডিমিক (মহামারি)।

‘করোনা ভাইরাস সারাবিশ্বে একটি সমস্যা। এ ভাইরাস থেকে আমরা মুক্ত হতে পারবো যে, সেটা নিশ্চিত করে বলা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। আমরা বিশ্বাস করি সম্মিলিত প্রয়াসের করোনা ভাইরাস যত বড় শত্রু-ই হোক না কেন আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।

উপ-নির্বাচন পেছানোর বিষয়ে বিএনপির দাবি প্রসঙ্গে জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) কখন কী বলে, আর কখন কী করে বোঝা মুশকিল। তারা সব কিছুতেই রাজনীতি খোঁজে।

‘তবে উপ-নির্বাচনের বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের (ইসি) এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায় এটা তাদের বিষয়। তাদের নিজস্ব স্বাধীনতা আছে তারা সিদ্ধান্ত নেবে। ইসিকে আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করে না। তাদের নিজস্ব স্বাধীনতা আছে, তারা সিদ্ধান্ত নিতে পারে। নির্বাচন পেছানোর জন্য আবেদন করেছেন সেটা গ্রহণযোগ্য হবে কিনা তা আমি জানি না,’ যোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপির উপর কীভাবে, কে নির্যাতন করলো তা তো দেখি না, তা তো জানি না। অযথাই অভিযোগ দেওয়া তাদের পুরনো অভ্যাস। বিএনপি অভ্যাসের কারণে এই অভিযোগ করে থাকে।

প্রয়াত জিল্লুর রহমান স্মৃতি স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন একজন বরেণ্য সাহসী রাজনীতিবিদ। যিনি স্বাধীনতার মহান যুদ্ধেও ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। দলের সংকটের সময় একজন সাহসী রাজনীতিবিদের ভূমিকায় ছিলেন প্রয়াত জিল্লুর রহমান।

সংকটের সময় সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে জিল্লুর রহমান দল পরিচালিত করেছেন। বিশেষ করে আমাদের দলের সভাপতি শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন, তখন তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন এটা অবিস্মরণীয়,’ বলেন ওবায়দুল কাদের।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন