১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ

করোনা নিয়ে নিজের অভিজ্ঞতা জানালেন হিমেল (ভিডিও)

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী বিশ্বজুড়ে এখন পর্যন্ত (মঙ্গলবার ২৪ মার্চ দুপুর পর্যন্ত) করোনায় মারা গেছে ১৬ হাজার ৫০৫ জন। ১৬৮টি দেশ ও অঞ্চলে আক্রান্ত হয়েছেন ৩,৩৭,৬০১ জন।

বিশ্বজুড়ে অসহায় হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। চারদিকে শুধু হতাশা আর কান্না। বিশেষ করে ইতালি, চীন ও স্পেনে বহু মানুষ মারা গেছেন। মানুষের মাঝে এর ভয় এতটাই প্রকট যে, তারা বিশ্বাস করেন করোনায় আক্রান্ত হওয়া মানেই মৃত্যু অবধারিত। যারা এ মহামারি থেকে বেঁচে ফিরেছেন তাদেরই একজন হলেন হিমেল আশরাফ। বেশকিছু নাটক, সুলতানা বিনিয়ানা নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। নিউ ইয়র্কের ম্যানহাটনে লেখাপড়ার পাশাপাশি চাকরি করছেন। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছিলো তার মধ্যেও।

১৯ মার্চ নিউ ইয়র্ক থেকে এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন তিনি। করোনা আক্রান্ত রোগী হিসেবে তালিকাভুক্ত না থাকলেও এই ভাইরাসের সব উপশমই ছিলো তার মধ্যে। তবে এখন তিনি পুরোপুরি সুস্থ। করোনা সন্দেহভাজন হিসেবে নিউ ইয়র্কে বসেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে হোম কোয়ারেন্টাইনে ছিলেন বলেও ভিডিওতে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আমি কোনো ডাক্তার কিংবা মেডিক্যাল স্টুডেন্ট নই বা করোনা বিশেষজ্ঞ নই। আমার কথাগুলো প্রেসক্রিপশন বা উপদেশ হিসেবে নেওয়ার দরকার নেই। আমি শুধুমাত্র আমার নিজের অভিজ্ঞতাটা শেয়ার করছি। কেউ যদি এর থেকে উপকৃত হন আলহামদুলিল্লাহ‌। উপকৃত না হলেও জানলেন কী হয় বা হচ্ছে।

আরও পড়ুন