২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ লেবানন কেন্দ্রীয় আ’লীগের আহ্বায়ক কমিটি গঠন সত্যি হলো আসিফ নজরুলের ভবিষ্যত বানী, বাইডেন ৩০৬ ও ট্রাম্প ২৩২ সিঙ্গাইরে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষে নারী উন্নয়ন সংস্থার সংবাদ সম্মেলন ফ্রান্সে মহানবীর (সা) ব্যঙ্গচিত্র প্রদর্শন: প্রতিবাদে তারাকান্দায় মিছিল সমাবেশ বাসে আগুন, বিএনপির ৪৪৬ নেতাকর্মীর নামে ৯ মামলা,আটক ২০
  • প্রচ্ছদ
  • করোনা ভাইরাসের সংক্রামন বৃদ্ধি, লেবাননে ৪ দিনের কারফিউ




  • করোনা ভাইরাসের সংক্রামন বৃদ্ধি, লেবাননে ৪ দিনের কারফিউ

    জসিম উদ্দীন সরকার, লেবানন: বৃহস্পতিবার থেকে লেবাননে ৪ দিন কারফিউ জারি করেছে দেশটির সরকার। অতি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হলে হতে পারে জরিমানা সহ শাস্তি মূলক ব্যবস্থা। গত ১০ মে রবিবার লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ফাহমি  পূরায় সন্ধ্যা ৭ থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ জারি করেন। এর দুইদিন পর গত মঙ্গলবার নতুন করে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত ৪ দিনের কারফিউ জারি করেন। তবে কারফিউতে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান পাঠ খোলা থাকবে।

    গত ১৬মার্চ লেবাননে লকডাউন শুরুর পর থেকে কিছু দিন করোনা সংক্রামণেরর সংখ্যা কিছুটা বাড়লেও তা এপ্লিলের মাঝামাঝি এসে কমতে শুরু করে। এপ্রিলের ২৫ তারিখে লকডাউন শিথিল করে দেশটি। সন্ধ্যা ৭টার পরিবর্তে রাত ৯টা থেকে অনেকটা ঢিলেঢালা ভাবে চলে কারফিউ। যদিও কারফিউ ছিল বলে মনে হত না। রাস্তায় জনগনের ছিল অবাধ চলাফেরা। কিন্তু হঠাৎ ফের বাড়তে শুরু করে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে ফের কারফিউ এর সিদ্ধান্ত নেয় সরকার।

    তবে তুলনা মূলক ভাবে অন্যান্য দেশের চেয়ে লেবানন করোনা আক্রান্তের পরিমান এখনো অনেক কম। লেবাননে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মাত্র ২৬জন মৃত্যু বরণ করেন। আক্তান্তের সখ্যা এখনো হাজারের নিচে। ফলে সচেতনতা বৃদ্ধি হলে সংক্রামন ঠেকানো সম্ভব বলে মনে করেন বিশেষজ্ঞরা।

    লেবাননে এপর্যন্ত ৪ জন বাংলাদেশী আক্রান্তের খবর পাওয়া গেলের তাদের সর্বশেষ অবস্থা জানা যায়নি।

    আরও পড়ুন