১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে ১১ ইউপিতে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন

করোনা মোকাবিলায় চীন আমাদের সহযোগিতা করব

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে চীন সহযোগিতা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার দুপুরে ধানমণ্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে জনগণের মধ্যে উৎকণ্ঠা আছে, দুশ্চিন্তা আছে। বাংলাদেশ জনবহুল দেশ হওয়ায় করোনার মতো ভাইরাস ছড়িয়ে পড়লে তার প্রতিক্রিয়া কী হতে পারে, আপনারা বুঝতে পারছেন। ইউরোপ, ইরানের মতো দেশ আক্রান্ত হয়েছে করোনায়। এ ভাইরাসে বিশ্বের ১৪৯টি দেশ আক্রান্ত হয়েছে। এখন বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। কেবল চীন কন্ট্রোল করছে। তারা কীভাবে কট্রোল করতে পেরেছে, সে বিষয়টি শেয়ার করার জন্য আমাদের কাছেও তাদের একটি চিঠি এসেছে। তারা প্রয়োজনে সহযোগিতা করার জন্য প্রস্তুত আছে। সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার আভাস দিয়েছে তারা।

তিনি বলেন, আমাদের দেশে আমরা এখন পর্যন্ত প্রস্তুত। প্রথম থেকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারের সব শাখাকে প্রস্তুত করেছেন। আমাদের সরকার যেমন প্রস্তুত, আমাদের দলও প্রস্তুত রয়েছে। দেশবাসীকে আমরা সতর্কতার অভিযানে যুক্ত করেছি। আমরা সতর্কতামূলক লিফলেট বিতরণ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়কমন্ত্রী বলেন, ‘এক্সপ্রেসওয়ের উদ্বোধন হয়েছে। পদ্মা সেতুর কিছু চাইনিজ কর্মী, ইঞ্জিনিয়ার ছুটিতে আছেন। কিন্তু তাদের সংখ্যা বেশি নয়। সেখানে এক হাজারেরও অধিক চাইনিজ টেকনিশিয়ান আছেন। এর মধ্যে কিছু লোক ছুটিতে গেছে আবার কিছু কিছু চলে এসেছে। তাদের আসা প্রলম্বিত হলেও তাদের অনুপস্থিতিতে ইতিমধ্যে আমরা চারটি স্প্যান বসিয়েছি। পদ্মা সেতু ও কর্ণফুলী ট্যানেলের কাজ দ্রুত এগিয়ে চলছে। আমরা সর্বশেষ ২০২১ সালের জুন পর্যন্ত সময় দিয়েছি।

করোনাভাইরাসের কারণে আওয়ামী লীগের মহানগর কমিটির কাজ বিলম্বিত হতে পারে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের কমিটি গঠন প্রক্রিয়া ও ঘরোয়া কাজগুলো আরও গতি পাবে। ঘরোয়া কাজগুলো করার জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি হবে। বিলম্ব হবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, ড. দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

লাইটনিউজ/এসআই

আরও পড়ুন