২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

করোনা সংকটে দেড় কোটি পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান

জনশক্তি রিপোর্ট

করোনা সংকটে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ সরকার । এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

আজ বুধবার (১ জুলাই) এক তথ্যবিবরনীতে একথা জানিয়ে বলা হয় , ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ৩০ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯১ হাজার ৮৩৮ মেট্রিক টন । এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৫ লাখ ৯১ হাজার ২৮৯ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ২৮ লাখ ৯ হাজার ৮৯০ জন ।

শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা । এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯১ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৪২৯ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৮ লাখ ৬৮ হাজার ১৬২ এবং উপকারভোগী লোকসংখ্যা চার কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ৭৩১ জন ।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৫ কোটি ৮৪ লাখ ২৯ হাজার ১৩ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ২৯ হাজার ১১৫ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ২৩ হাজার ৬৭৩ জন ।

আরও পড়ুন