৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা সিঙ্গাইরে হেরোইন সেবনের অভিযোগে মাদকাসক্তকে ৬ মাসের কারাদণ্ড সিঙ্গাইরে পুলিশের উদ্যোগে অটোরিকশা চালকরা পেল জেলা পরিষদের খাদ্যসামগ্রী অটোরিকশা চালকদের খাদ্যসামগ্রী দিয়ে প্রশংসিত ওসি সিঙ্গাইর পৌর এলাকায় ন্যায্য মুল্যে ওএমএস’র চাল ও আটা বিক্রি শুরু লকডাউনে সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা বিধিনিষেধ লঙ্ঘনের দায়ে সিঙ্গাইরে ৫১ জনকে ৫৬৪০০ টাকা জরিমানা এবার ঈদে কোরবানি হয়েছে ৯৭ লাখ পশু, অবিক্রীত ২৮ লাখ ডিসির মহানুভবতা: দণ্ডের পরিবর্তে খাদ্যসামগ্রী পেল অটোরিকশা চালকরা লেবাননে বাংলাদেশী প্রবাসীদের ঈদ আনন্দ মেলা

করোনা: সাংবাদিক-পুলিশের সুরক্ষা দিতে হাইকোর্টে রিট

করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী মো. জে. আর. খান রবিন জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এর আগে গত ১৯ মার্চ করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। আইনজীবী মো. জে. আর. খান রবিন এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহাব্যবস্থাপক বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, আইইডিসিআর, পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পরার সম্ভাবনা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশেও মৃত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়। কিন্তু তাদের ও সাধারণ জনগণের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশের জবাব না পাওয়ায় এ রিট দায়ের করা হয়।

আরও পড়ুন