১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
পাবজি খেলা নিয়ে দ্বন্দ্ব, সিঙ্গাইরে বন্ধুর হাতে প্রাণ গেল কিশোরের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে আ.লীগ প্রার্থীর ছেলে আটক সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল

করোনা: সুইজারল্যান্ডে মৃতের সংখ্যা বেড়ে ২৫৭, আক্রান্ত ১৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১২ জন প্রাণ হারিয়েছেন সুইজারল্যান্ডে। এ নিয়ে সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৭ জন। রোববার দেশটির জনস্বাস্থ্য সংস্থা এ তথ্য জানিয়েছে।

 

সুইজারল্যান্ডে একদিনে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এক হাজারেরও বেশি। শনিবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৩ জন। রোববার তা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৩৬ জন।

 

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের প্রায় প্রতিটি দেশে পৌঁছে গেছে সেটি। তবে এতে সবচেয়ে বেশি ভুগছে ইউরোপ ও আমেরিকা।

 

ইতোমধ্যেই মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় চীনকে পেছনে ফেলেছে ইতালি। তবে শুধু আক্রান্তের সংখ্যায় সবার ওপরে যুক্তরাষ্ট্র। সেখানে অন্তত ১ লাখ ২৩ হাজার মানুষের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস, মারা গেছেন ২ হাজার ২২৯ জন। আর ইতালিতে আক্রান্ত ৯২ হাজার মানুষ, মারা গেছেন ১০ হাজারেরও বেশি।

 

করোনাভাইরাস মহামারি শুরুর পর থেকে শনিবার সবচেয়ে ভয়াবহ দিন পার করেছে স্পেন। এদিন দেশটিতে ৮৩৮ জনের মৃত্যু হয়েছে, যা তাদের জন্য এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

আরও পড়ুন