২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী আজ সিঙ্গাইর পৌরসভা নির্বাচন, সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা নৌকার বিজয় নিশ্চিত, আ.লীগ প্রার্থী বাশার মানিকগঞ্জ বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১১ পদে বিএনপি প্রার্থী জয়ী সিঙ্গাইর পৌর নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে একাট্টা আ.লীগ মানিকগঞ্জ বার নির্বাচন: এবারও আলোচনায় সাধারণ সম্পাদক প্রার্থী লুৎফর
জনশক্তি, কাতার প্রতিনিধি:

কাতার বিএনপির তিন নেতাকে বহিষ্কার

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে কাতার বিএনপির কমিটির অভিযুক্ত তিন নেতাকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গত ১৫ নভেম্বর এক আলাদা আলাদা চিঠিতে এসব বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

বহিষ্কৃত নেতারা হলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কাতার শাখার সহ সভাপতি লোকমান আহমদ, সহ সভাপতি এম নুরুজ্জামান এবং সহ ধর্ম বিষয়ক সম্পাদক মনছুর উল্লাহ রাশেদ।

কাতার বিএনপির সভাপতি আবু ছায়েদ বলেছেন, আমরা দলের কেন্দ্রীয় কমিটির কাছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছিলাম। তারা দীর্ঘদিন ধরে আমাদের নেতৃত্বের বিরুদ্ধে কটাক্ষ করে বক্তব্য দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এখন এই বহিষ্কারের মাধ্যমে কাতার বিএনপির শৃঙ্খলা ফিরে আসবে বলে আমি আশা করি।

বহিষ্কারের আদেশ প্রসঙ্গে বক্তব্য জানতে লোকমান আহমদের কাছে জানতে চাইলে তিনি বলেন, এখনো আমি আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। হাতে পাওয়ার পর সাংগঠনিকভাবে যা করণীয়, আমি সেই অনুসারে জবাব দেব।

আরেক নেতা এম নুরুজ্জামান বলেন, যে ইস্যুতে আমাকে বহিষ্কৃত করা হয়েছে, তা আমি করিনি। আমি সভাপতি পদে বর্তমান সভাপতির বিরোধিতা করেছিলাম। পরে আমার আইডি হ্যাক করে দলীয় স্বার্থবিরোধী লেখা প্রকাশ করা হয়। আমাকে আত্মপক্ষ সমর্থন করার সুযোগ দেওয়া হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু বলেন, দলীয় স্বার্থ ও শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত হয়েছিলেন এই তিন নেতা। ফলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। দলের এ দুঃসময়ে দেশে-বিদেশে নেতাকর্মীদের ঐক্য আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। কিন্তু দলের স্বার্থবিরোধী কোনো কর্মকান্ডে জড়িত থাকলে তা দলীয় একতা ও শৃঙ্খলার জন্য ক্ষতিকর। তাই অভিযুক্তদের বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন