৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি সিঙ্গাইর পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বাশার জয়ী

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদ কারাগারে

রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৬ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। কারাগারে পাঠানো দুই আসামি হলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর এবং লেখক মুশতাক আহমেদ।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ফকির প্রথম আলোকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের রমনা থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার করে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এই আসামিদের রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে কোনো আবেদন ছিল না। আদালতে দুই আসামির আইনজীবী ছিলেন। আসামিপক্ষ থেকে জামিন আবেদন করা হলে আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
এসআই নিজাম উদ্দিন ফকির জানান, রমনার থানার ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে, সেই মামলার এজাহারভুক্ত আসামির সংখ্যা মোট ১১। পলাতক আছেন আরও নয় আসামি।

সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী প্রচারণা ও গুজব ছড়ানোর অভিযোগে আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গতকাল মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৩)। এ ঘটনায় র্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ১১ জনের নামে রমনা থানায় মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করছে রমনা থানার পুলিশ।

আরও পড়ুন