২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদ কারাগারে




  • কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদ কারাগারে

    রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৬ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। কারাগারে পাঠানো দুই আসামি হলেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর এবং লেখক মুশতাক আহমেদ।

    আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন ফকির প্রথম আলোকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের রমনা থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার করে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এই আসামিদের রিমান্ডে নেওয়ার জন্য আদালতের কাছে কোনো আবেদন ছিল না। আদালতে দুই আসামির আইনজীবী ছিলেন। আসামিপক্ষ থেকে জামিন আবেদন করা হলে আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
    এসআই নিজাম উদ্দিন ফকির জানান, রমনার থানার ডিজিটাল নিরাপত্তা আইনের যে মামলায় আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে, সেই মামলার এজাহারভুক্ত আসামির সংখ্যা মোট ১১। পলাতক আছেন আরও নয় আসামি।

    সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারবিরোধী প্রচারণা ও গুজব ছড়ানোর অভিযোগে আহমেদ কবির ও মুশতাক আহমেদকে গতকাল মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৩)। এ ঘটনায় র্যাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ১১ জনের নামে রমনা থানায় মামলা দায়ের করে। মামলাটি তদন্ত করছে রমনা থানার পুলিশ।

    আরও পড়ুন