২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
পুলিশ বাহিনীকে দুর্নীতি ও মাদকমুক্ত করার পদক্ষেপ সিঙ্গাইরে সাত মামলার পলাতক আসামি ডাকাত রিয়াজুল গ্রেফতার এক দিনে ৪৭ মামলার রায়, হাসিমুখে বাড়ি ফিরলেন ৪৬ দম্পতি নোয়াখালী জেলা রোভারের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ ও যুক্তরাষ্ট্র যুবলীগের ভার্চুয়াল সভা পৌর নির্বাচন ও দলীয় কাউন্সিলকে সামনে রেখে সিঙ্গাইর উপজেলা আ.লীগের বর্ধিত সভা গৃহকর্মীকে ধর্ষণের পর সাততলা থেকে ফেলে দেওয়া হয় ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুর যাবজ্জীবন কারাদণ্ড ঢাকা মহানগর উত্তর আ.লীগের অর্থ সম্পাদক হলেন শিল্পপতি সালাম চৌধুরী টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ
  • প্রচ্ছদ
  • সিঙ্গাইরে কৃষকের ধান কেটে দিল ইউপি চেয়ারম্যান শাহাদৎ




  • সিঙ্গাইরে কৃষকের ধান কেটে দিল ইউপি চেয়ারম্যান শাহাদৎ

    কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’-স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সারাদেশে প্রান্তিক কৃষকের পাশে দাঁড়িয়েছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ। এরই ধারাবাহিকতায় শনিবার (৩০ মে) স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে দিল মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: শাহাদৎ হোসেন ও স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

    করোনাভাইরাসের কারণে উপজেলার মানুষ যখন ঘরবন্দি ঠিক তখনই শুরু হয়েছে বোরো ধান কাটার মৌসুম। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে ধানচাষী কৃষকরা। এদের মধ্যে শ্রমিকের অভাবে জয়মন্টপ ইউনিয়নের খান বানিয়ারা গ্রামের কৃষক সোহরাব হোসেনের আড়াই বিঘা জমির ধান বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ার উপক্রম হয়। বিষয়টি তুলে ধরে ফেসবুকে স্টাটাস দেন ওই কৃষকের ছেলে তাজুল ইসলাম রতন। স্টাটাসটি নজরে আসলে ধান কেটে দেওয়ার উদ্যোগ নেন ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: শাহাদৎ হোসেন।

    শনিবার (৩০ মে) সকালে ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী নিয়ে কৃষক সোহরাব হোসেনের ধান ক্ষেতে উপস্থিত হন। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান খানের নেতৃত্বে সংগঠনটির ২০-২৫ জন নেতাকর্মী আড়াই বিঘা জমির পাকা ধান কেটে কৃষকের ঘরে তুলে দেন। এসময় চেয়ারম্যানও তাদের সাথে ধান কাটেন। এতে অংশগ্রহন করেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ফিরুজ কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান যাবের, সাংগঠনিক সম্পাদক সাকিব আহমেদ, সাগর শিকদার, ছাত্রলীগকর্মী তাজুল ইসলাম ও আরাফাতসহ ২০-২৫ জন।

    দুঃসময়ে ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শাহাদৎ হোসেন ও ছাত্রলীগের নেতা-কর্মীদের পাশে পেয়ে খুশিতে আবেগাপ্লুত হয়ে পড়েন কৃষক সোহরাব হোসেন। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, চেয়ারম্যান ও ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে না এলে আমার আড়াই বিঘা জমির পাকা ধান বৃষ্টির পানিতে তলিয়ে যেত।

    জয়মন্টপ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান খান বলেন ছাত্রলীগ নেতাকর্মীরা সবসময়ই দেশবাসীর বিপদ-আপদ ও বিপন্ন মানুষের পাশে থাকে। এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ও মানিকগঞ্জ-২ আসনের এমপি মমতাজ বেগমের নির্দেশে স্থানীয় চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: শাহাদৎ হোসেনের ডাকে সারা দিয়ে অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দেই। তিনি আরো বলেন, শুধু কৃষক সোহরাবই নয়,আশপাশে যেখানেই কৃষক শ্রমিক সংকটে পড়বে সেখানেই ধান কাটার জন্য ছুটে যাবে ছাত্রলীগের নেতাকর্মীরা।

    আরও পড়ুন