৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত




  • গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত

    গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবিগণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে তিনি জানিয়েছেন। সোমবার (২৫ মে) রাতে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত জিআর কোভিড ১৯ র‌্যাপিড ডট ব্লট কিট দিয়ে পরীক্ষা করে আক্রান্তের ব্যাপারে জেনেছেন।

    জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘গতকাল সন্ধ্যায় জানতে পেরেছি। আমাদের গণস্বাস্থ্যেই পরীক্ষা করিয়েছি। অ্যান্টিজেন পজিটিভ, ভেরি আর্লি স্টেজ। গতকাল গায়ে তাপমাত্রা একটু বেশি ছিল আর কাশি ছিল তাই পরীক্ষা করিয়েছি। এমনিতে সুস্থই আছি।

    আমি যদি না জানতাম কালকে, তাহলে আজকে অনেক লোককে আক্রান্ত করতাম। আমাদের কিটের সুবিধা হলো দ্রুত এতে জানা যায়। ‘ তিনি জানান, শারীরিকভাবে অন্য কোনো সমস্যা বোধ না করায় তিনি নিজ বাসাতেই আইসোলেশনে থাকবেন।

    করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র র‌্যাপিড টেস্টিং কিট উদ্ভাবন করে। এ কিটের কার্যকারিতা পরীক্ষা করছে বিএসএমএমইউ। গত ১৩ মে গণস্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউকে ২০০ কিট হস্তান্তর করে। তবে এখন পর্যন্ত কিটের কার্যকারিতা বিষয়ে গণস্বাস্থ্য কেন্দ্রকে কিছু জানানো হয়নি বলে জানায় প্রতিষ্ঠানটি।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন