২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • গুঁজবে কান না দেয়ার আহবান লেবাননের বাংলাদেশ দূতাবাসের




  • গুঁজবে কান না দেয়ার আহবান লেবাননের বাংলাদেশ দূতাবাসের

    জসিম উদ্দীন সরকার, লেবানন: লেবাননে অবস্থিত সকল প্রবাসী বাংলাদেশীদের কোন দালাল চক্রের গুঁজবে কান না দেয়ার আহবান জানিয়েছেন লেবাননের বাংলাদেশ দূতাবাস।গতকাল ২৪ মার্চ লেবাননের কোন এক কুচক্রী মহলের লেবাননে আকামাবিহীন প্রবাসীদের বিনা জরিমানায় দেশে প্রেরণের জন্য বাংলাদেশ দূতাবাস সুযোগ দিয়েছে মর্মে একটি ভয়েস হোয়াটস আপ গ্রুপসহ সুশাল মিডিয়ায় ভাইরাল হয়। তারি প্রেক্ষিতে বাংলাদেশ দূতাবাস প্রবাসীদের এই আহবান জানান।

    সেই ভয়েস থেকে জানা যায়, আকামাবিহীন অবৈধ প্রবাসীদের কোন জরিমানা ছাড়া শুধু মাত্র বিমান ভাড়া দিয়ে দেশে ফেরার সুযোগ দিয়েছে লেবানন সরকার। এবং আগামী এপ্রিল মাসের ১৫ তারিখের আগে দূতাবাস গিয়ে নাম নিবন্ধনের কথাও জানায় ঐ ভয়েসে। ভয়েসটি লেবাননে হোয়াটসআপ গ্রুপে ভাইরাল হয়ে যায়। তবে ভয়েসটি কার বা কার নাম্বার থেকে প্রথম এসেছে তা জানা যায়নি।

    সত্যতা যাচাইয়ের জন্য এ বিষয়ে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের সাথে যোগাযোগ করা হলে বিষয়টি শুনে প্রথমে তিনি অবাক হন। এরপর তিনি জানান, বিষয়টি মিথ্যা ও বানোয়াট।  হতে পারে কোন দালাল গোষ্ঠী বা কোন কুচক্রী মহল তাদের দালালী ফাঁয়দা লুটতে উদ্দেশ্যপ্রনোদিত ভাবে এই কাজটি করেছে।

    রাষ্ট্রদূত জানান, লেবানন সরকারের সাথে সুযোগের বিষয়ে আলোচানা চলছে, লেবানন সরকার থেকে এখনো কোন ধরণের ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। তাই তিনি কোন কুচক্রীদের পাতা ফাঁদে পা না দিতে প্রবাসীদের প্রতি অনুরুধ করেন।

    অন্যদিকে, দূতাবাসের ফেসবুক পেজে আজ সোমবার এক জরুরী বিজ্ঞপ্তি জারি করেন বাংলাদেশ দুতাবাস। দূতাবাসের বিজ্ঞপ্তিটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল।

    • এতদ্বারা লেবানন প্রবাসী সকল বাংলাদেশী ভাই – বোনদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিনা জরিমানায় দেশে যাওয়ার বিষয়টি এখনো আলোচনার পর্যায়ে রয়েছে। লেবানন সরকার এ প্রস্তাবে এখনো রাজি হয়নি। এ ধরনের কোন সিদ্ধান্ত হলে দূতাবাস প্রবাসী ভাই-বোনদের সাথে বৈঠক করে এবং দূতাবাসের ওয়েবসাইট ও ফেসবুক পেজের মাধ্যমে সকলকে জানানোর ব্যবস্থা গ্রহন করবে। শুধু একটি কথা বলতে চাই, আপনাদের জন্য দূতাবাস আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। তাই কুচক্রী মহলের গুঁজবে কান না দেয়ার জন্য এবং দূতাবাসের উপর আস্থা রাখার জন্য সকলকে অনুরোধ জানানো যাচ্ছে। আপনাদেরকে অনেক অনেক ধন্যবাদ।
    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন