১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল মৎস্য সপ্তাহ উপলক্ষে সিঙ্গাইরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

গুরুত্বপূর্ণ ৪টি হাদিস

১/ হযরত মিকদাম (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুল (স.) বলেছেন, নিজ হাতের উপার্জনের চেয়ে উত্তম খাবার কেউ কখনো খায়নি। আল্লাহর নবী দাউদ (আ.) নিজ হাতের উপার্জন থেকেই আহার করতেন। (বুখারী)

২/ হযরত ইবনে উমার (রা.) থেকে বর্ণিত। রাসুল (স.) বলেছেন, নিশ্চয়ই আল্লাহ তায়ালা উপার্জনকারী মুমিনকে ভালোবাসেন। (তাবরানী)

৩/ হযরত আবদুল্লাহ ইবনে মাসউদ (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসুল (স.) এরশাদ করেছেন: মুমিন কখনও ভর্ৎসনাকারী, অভিসম্পাতকারী এবং অশ্লীল গালমন্দকারী হতে পারে না। (তিরমিযি)

৪/ হযরত সাদ বিন ওয়াক্কাস (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, আমরা রাসুল (স.) এর কাছে বসা ছিলাম, এমতাবস্থায় রাসুল (স.) বললেন, তোমরা কি প্রতিদিন একহাজার নেকি অর্জন করতে পারো না? উপস্থিত সাহাবীদের মধ্য থেকে একজন জানতে চাইলেন কীভাবে এক হাজার নেকি অর্জন করবো। উত্তরে তিনি বললেন, সে একশতবার সুবহানাল্লাহ যিকির করবে। এতে তার আমলনামায় এক হাজার নেকি লেখা হবে অথবা এক হাজার গুণাহ মুছে ফেলা হবে। (মুসলিম)

আরও পড়ুন