৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ছাত্রলীগ নেতা মিরুর খুনীদের ফাঁসির দাবীতে শোক র‌্যালী দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি

গ্রামে গ্রামে যাচ্ছে টুটুল-টুলুর ত্রাণবাহী গাড়ি

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গ্রামে গ্রামে যাচ্ছে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল ও তার ভাই শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলুর ত্রানবাহী গাড়ি। এসব ত্রাণসামগ্রী উপজেলার কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষের মাঝে বিতরণের লক্ষে এই দুই সহোদর রবিবার (১২ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলামের কাছে হস্তান্তর করেন। সংশ্লিষ্ট এলাকার দলীয় নেতাকর্মীরা ত্রাণসামগ্রী অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌছে  দিবেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, আলু, তেল, ডাল, পেঁয়াজ ও খারযুক্ত সাবানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রথম থেকেই উপজেলার কর্মহীন ও অভাবী মানুষদের পাশে দাঁড়ান কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল ও শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু। এরই অংশ হিসেবে রবিবার (১২ এপ্রিল) উপজেলার একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ৩ হাজার ৬০০  মানুষের ত্রাণসামগ্রী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিদ খান উজ্জল, সাংগঠনিক সম্পাদক ওবায়েদুল হক, উপপ্রচার সম্পাদক ইউপি সদস্য মো: শাহজাহান ও সদস্য তফছের আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসব ত্রাণসামগ্রী কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষের মাঝে বিতরণের লক্ষে ট্রাকে করে সংশ্লিষ্ট এলাকার দলীয় নেতাকর্মীর হাতে পৌছে দেওয়া হচ্ছে। ত্রাণ কার্যক্রমে সার্বিক দায়িত্ব পালন করছেন বায়রা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুল আলম জুয়েল এবং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবু বকর সিদ্দিক।

মাহবুল আলম জুয়েল বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই উপজেলার কর্মহীন ও অভাবী মানুষদের পাশে দাঁড়িয়েছেন দেওয়ান সফিউল আরেফিন টুটুল ও তার ভাই শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু। এ পর্যন্ত তাদের পরিবারের পক্ষ থেকে উপজেলার একটি পৌরসভা ও ১১ টি ইউনিয়নে পাঁচ সহাস্রাধিক কর্মহীন অসহায় মানুষকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। করোনাভাইরাস দুর না হওয়া পর্যন্ত ত্রান বিতরণ অব্যাহত থাকবে জানিয়েছেন শিল্পপতি দেওয়ান জাহিদ আহম্মেদ টুলু।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম বলেন, দেওয়ান সফিউল আরেফিন টুটুল ও শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলুর মতো জনদরদী মানুষ আমাদের সমাজে খুবই বিরল। তারা নিজের অর্জিত অর্থ সম্পদ অসহায় মানুষকে বিলিয়ে দেওয়ার মাঝে আনন্দ খুজে পান। প্রাকৃতিক দুর্যোগ ও মানুষের বিপদ-আপদসহ সারা বছরই এই দুই সহোদর স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, মাদ্রাসা ও এতিমখানা, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে দান অনুদান দিয়ে থাকেন।

দেওয়ান সফিউল আরেফিন টুটুল ও শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু বলেন, আর্তমানবতার সেবা ও মানুষের কল্যাণে কাজ করলে যে আত্মতৃপ্তি পাওয়া যায়, তা অন্য কিছুতে নেই। বিপদের সময় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর দু:খ-কষ্ট শুনলে আমাদের মনে পীড়া দেয়। এই উপলব্ধি থেকে সাধ্য অনুযায়ী চেষ্টা করি মানুষকে সাহায্য সহযোগীতা করার। তা ছাড়া মানুষ হিসেবে এটা আমাদের সামাজিক ও নৈতিক কর্তব্যও। এসব কাজের মাধ্যমে একদিকে সৃষ্টিকর্তা খুশি হয়, অন্যদিকে বিপদগ্রস্থ মানুষ উপকৃত হয়।

আরও পড়ুন