৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিংগাইরে ফ্রি মেডিকেল ক্যাম্প সিঙ্গাইরে যুবকের মরদেহ উদ্ধার, পরিবারের দাবি হত্যা সিঙ্গাইরে মাছচাষে সক্ষমতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সিঙ্গাইরে মেম্বারকে চাপা দেয়া সেই অচেনা ট্রাকের হদিস মেলেনি বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার মতবিনিময় সভা অনুষ্ঠিত নবীন আইনজীবীদের বরণ করে নিল মানিকগঞ্জ আইনজীবী সমিতি নান্নুকে নৌকা দেওয়ায় হতাশ হামছাদী ইউনিয়ন আওয়ামী লীগ মালয়েশিয়ায় বিএনপি কর্তৃক বেগম খালেদা জিয়ার সুস্থতা ও বিদেশে চিকিৎসা পাঠানোর জন্য দোয়া মাহফিল সিঙ্গাইরে আত্রাইল বিল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির প্রশিক্ষণ কর্মশালা গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশী নারী ওলোরা

গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশী নারী ওলোরা

জনশক্তি রিপোর্ট:

https://www.iantfoto.com/2021/12/06/ru48cur নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২১ পেয়েছেন বাংলাদেশি নারী ব্যারিস্টার ওলোরা আফরিন। মেধাস্বত্ব ও নারী উন্নয়নে অবদান রাখায় তাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁনে গত রোববার এই নারী উদ্দোক্তার হাতে অ্যাওয়ার্ডের স্বীকৃতি স্বরুপ একটি ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন।

https://www.john-kirk.co.uk/?p=9ke4c1rbl7 ব্যারিস্টার ওলোরা আফরিন ওমেন ইন আইপি বাংলাদেশ নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। সংগঠনটি বাংলাদেশের ৬৪টি জেলায় নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে। ওমেন ইন আইপি সংগঠনটি বিনামুল্যে ব্যবসায়ীদের সহযোগিতা, প্রশিক্ষণ ও আইনি সহায়তা দিয়ে সারা দেশে পরিচিতি লাভ করেছে।

https://www.lesrendezvousdecamille.fr/959cgstb ব্যারিস্টার ওলোরা আফরিনের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার বলধারা ইউনিয়নের গোলাইডাঙ্গা গ্রামে।
তিনি লিংকনস ইন থেকে কল টু দ্য বার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যাক্স ম্যানেজমেন্ট থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে তিনি পিএইচডি করছেন।

https://www.krocmemphis.org/c2ia2k209 ‘কপি রাইট’ কাজের জন্য অন্যতম ওলোরা। তিনি অ্যাক্রেডিটেড মেডিয়েটর এবং কপিরাইট সমিতির (এলসিএসসিএফ) সেক্রেটারি জেনারেল। এছাড়া তিনি মেধাস্বত্ব জড়িত লেখক, ডিজাইনার, স্থপতি, ফার্মাসিস্ট, চিত্রশিল্পীরা রয়েছেন তাদের নিয়েও কাজ করেন। কাজের স্বীকৃতি স্বরুপ ওলোরা আফরিন এরআগে দুবাইয়ে অনুষ্ঠিত লেক্স টক থেকে ‘আইপি ফ্যালকন’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

https://www.medicinalmarijuanaassociation.com/medical-marijuana-blog/pwc3yl12aa প্রসঙ্গত, গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে। বিশ্বের অন্যতম এই সংস্থাটি বর্তমানে ৮০টি দেশে কাজ করছে। গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট মূলত উদ্যোক্তাদের উন্নয়ন, নতুন সুযোগ তৈরি করা, গণতন্ত্র শক্তিশালী করা নিয়ে কাজ করছেন। কাজের মাধ্যমে তারা পুরো বিশ্বে একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করেছেন।

আরও পড়ুন