১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি শাহাদাতকে গ্রেফতারের অভিযোগ
  • চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি শাহাদাতকে গ্রেফতারের অভিযোগ

    জনশক্তি রিপোর্ট: রাজধানীর পুরান ঢাকা থেকে চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

    মঙ্গলবার (৭ নভেম্বর) রাতে বিএনপির মিডিয়া উইংয়ের শামসুদ্দিন দিদার সাংবাদিকদের এ অভিযোগ করেন।

    তিনি বলেন, অ্যাডভোকেট ছানাউল্লাহ মিয়ার সঙ্গে আইনি পরামর্শ শেষে ঢাকার সিএমএম কোর্টের সামনে থেকে ডা. শাহাদাত হোসেনকে আটক করে নিয়ে গেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

    এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, অনেক মামলার আসামিকেই গ্রেফতার করা হচ্ছে। চট্টগ্রাম মহানগর বিএনপির কোনো নেতা আটক আছেন কিনা তা খোঁজ নিয়ে দেখতে হবে।

    তবে ডিবি পূর্ব বিভাগের একজন সহকারী কমিশনার নাম প্রকাশ না শর্তে বলেন, ডা.শাহাদাত হোসেনকে আটক করার পর ডিবি কার্যালয়ের ভেতরেই রাখা হয়েছে। তাকে আগামীকাল চট্টগ্রামে পাঠানো হবে।

    এর আগে মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু অভিযোগ করেন, রাজধানীর প্রত্যেক প্রবেশ পথ থেকে সমাবেশে আগত কয়েকশত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এর মধ্যে রমনা ও শাহবাগ এলাকা থেকে বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ ও যুব দলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলালকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

    বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, রাজধানীর কামরাঙ্গীরচর, হাজারীবাগ, কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা, শ্যামপুর, বাড্ডা, ভাটারা, উত্তরা পশ্চিম, দক্ষিণ খান, রামপুরা, মিরপুর, দারুস সালাম ও মোহাম্মদপুর থানা পুলিশ মঙ্গলবার ভোর থেকে বিকেল পর্যন্ত কয়েশত নেতাকর্মীকে আটক কর নিয়ে যায়।

    সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশেও বক্তারা বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেফতারের অভিযোগ করেছেন।

    জনশক্তি/এস

    আরও পড়ুন

    [X]