২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

চরফ্যাশনের নিত্যপণ্যের বাজারে দামে আকাশ-পাতাল পার্থক্য! নেই নজরদারি

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

ভোলার চরফ্যাশনের জ্যাকব এভিনিউ হর্কাস মার্কেটে একই পণ্য বিক্রি হচ্ছে ভিন্ন ভিন্ন দামে। ফলে ক্রেতারা পড়েছেন বিপাকে। বাজার মূল্য মনিটরিং না করায় দোকানিরা নিজেদের ইচ্ছা মতো পণ্যের দাম বাড়িয়ে ক্রেতাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতি কেজি পেঁয়াজের দাম ৮০ টাকা করে বিক্রি হচ্ছে। আবার একই বাজারের লঞ্চঘাট, মাছ বাজারের দোকানগুলোতে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫ টাকা করে। শুধু পেঁয়াজই নয় নিত্যপণ্য সবগুলোরই একই অবস্থা। ৩৫ টাকা হালির জায়গায় ৩৮ থেকে ৪০ টাকা হালিতে ডিম বিক্রি হচ্ছে। চিনিসহ বিভিন্ন পণ্যেরই দাম দু’রকম এই বাজারে।

বাজারের এক ক্রেতা বলেন, এক বাজারে দুই ধরনের দাম। আমি সদর বাজার থেকে চিনি কিনলাম ৫৭ টাকা করে। একই চিনি বাজারের পুর্ব মাথা থেকে কিনতে হচ্ছে ৬০ থেকে ৬২টাকা দিয়ে।

সাধারণ মানুষ প্রশাসনের দৃষ্টি কামনা করছেন।

আরও পড়ুন