৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ছাত্রলীগ নেতা মিরুর খুনীদের ফাঁসির দাবীতে শোক র‌্যালী দলীয় কোন্দলেই ছাত্রলীগ নেতা মিরু খুন: তিনজন গ্রেফতার নবনির্বাচিত মেয়রের সাথে সিঙ্গাইর পৌর কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা বিনিময় ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছাড় দিচ্ছে আওয়ামী লীগ অভিবাসীদের কর্মসংস্থান নিশ্চিতে বিডি প্রেসক্লাব অব মালয়েশিয়ার ভার্চুয়াল আলোচনা নিজ দলের সন্ত্রাসীদের হাতে সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগ সম্পাদক মিরু খুন মাহবুবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মালয়েশিয়া যুবদলের দোয়া মাহফিল আজ দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোবারক হোসেনের জন্মদিন লেবাননে অনলাইন পোর্টাল “প্রবাস দর্পণ”এর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ঐক্যবদ্ধ লেবানন বিএনপি

চরফ্যাশনের নিত্যপণ্যের বাজারে দামে আকাশ-পাতাল পার্থক্য! নেই নজরদারি

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা।।

ভোলার চরফ্যাশনের জ্যাকব এভিনিউ হর্কাস মার্কেটে একই পণ্য বিক্রি হচ্ছে ভিন্ন ভিন্ন দামে। ফলে ক্রেতারা পড়েছেন বিপাকে। বাজার মূল্য মনিটরিং না করায় দোকানিরা নিজেদের ইচ্ছা মতো পণ্যের দাম বাড়িয়ে ক্রেতাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতি কেজি পেঁয়াজের দাম ৮০ টাকা করে বিক্রি হচ্ছে। আবার একই বাজারের লঞ্চঘাট, মাছ বাজারের দোকানগুলোতে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫ টাকা করে। শুধু পেঁয়াজই নয় নিত্যপণ্য সবগুলোরই একই অবস্থা। ৩৫ টাকা হালির জায়গায় ৩৮ থেকে ৪০ টাকা হালিতে ডিম বিক্রি হচ্ছে। চিনিসহ বিভিন্ন পণ্যেরই দাম দু’রকম এই বাজারে।

বাজারের এক ক্রেতা বলেন, এক বাজারে দুই ধরনের দাম। আমি সদর বাজার থেকে চিনি কিনলাম ৫৭ টাকা করে। একই চিনি বাজারের পুর্ব মাথা থেকে কিনতে হচ্ছে ৬০ থেকে ৬২টাকা দিয়ে।

সাধারণ মানুষ প্রশাসনের দৃষ্টি কামনা করছেন।

আরও পড়ুন