১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধ ও অপরাধ নির্মূলে তৎপর সিঙ্গাইর থানা পুলিশ
জমি জমা বিরোধের জের

চরফ্যাশনের নীলকমলে প্রতিপক্ষের হামলায় নারী-পুরুষসহ একই পরিবারের আহত- ১০

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

চরফ্যাশনে নীলকমলে জমি জমা বিরোধের জের প্রতিপক্ষের হামলায় নারী-পুরুষসহ একই পরিবারের ৮ জন ও প্রতিপক্ষের ২ জন গুরুতর আহত। গুরুতর আহত ৭ জনকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হলেন- বাদশা মিয়া (৬৫), স্ত্রী ফুলজান (৪০), পূত্রবধু ফাতেমা (২৫), জিন্নাত (২০) ও ছেলে সবুজ (২৮) এবং অপর পক্ষের জাফর (৪০)। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল বুধবার ২০ নভেম্বর বেলা ১২টায় স্থানীয় নীলকমল ইউনিয়নের ৮নং ওয়ার্ডে নিজ জমিতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুলারহাট থানায় মামলার প্রস্তুতি চলছে।


স্থানীয় ও আহতদের সূত্রে জানা যায়, বাদশা মিয়ার সাথে একই এলাকায় অবস্থিত ‘শাহজালাল ব্রিক’ ফিল্ড মালিকদের সাথে জমি জমা কেনা বেচা নিয়ে দ্বন্দ চলে আসছে। ব্রিক ফিল্ড মালিক এনায়েত উল্লাহ, জমি মালিক বাদশা মিয়ার কাছ থেকে ৬ গন্ডা জমি ক্রয় করার প্রস্তাব দেয়। প্রস্তাবে বাদশা মিয়া রাজি না হয়ে ঐ জমি চাষাবাদ শুরু করে। এতে ব্রিক ফিল্ডের মালিকের পক্ষ হয়ে পার্শ্ববর্তী শাহে আলম মহাজনের ছেলে জাফর মহাজন (৪৫) গত ১৮ নভেম্বর দুলারহাট থানায় অভিযোগ দাখিল করে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে সহাবস্থানে থাকার পরামর্শ দেয়। এর ধারাবাহিকতায় ঘটনার দিন বাদশা মিয়া নিজ জমি চাষে গেলে ব্রিক ফিল্ডের পক্ষ নিয়ে জাফর মহাজন সহ কাশেম রাড়ীর ছেলে শামসু (৪০), আঃ আলী মাঝির ছেলে বজলু (৪০), ফজলু (৩০), জাফর (৪০), নজরুল (২০), আংকুর (২০), মিলে বাদশা মিয়া গংদের রবুজকে মারধর করে। তার ডাক চিৎকারে পরিবারের লোকজন ছুটে আসলে তাদেরকেও মারধর করে গুরুতর আহত করে চলে যায়। যাওয়ার সময় মোবাইল ফোন ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয় বলে আহতরা জানান। এ ঘটনায় প্রতিপক্ষের আহত ফজলু জানান, বাদশা মিয়া তাদের জমি চাষ দেয়ার সময় সে বাধা দিলে মারামারির সূত্রপাত ঘটে। দুলারহাট থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটওয়ারী জানান, মারামারি ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

আরও পড়ুন