২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

চরফ্যাশনে কোস্টগার্ডের অভিযান, ১২০ মণ জাটকা সহ ২ ট্রলার আটক

এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

ভোলার চরফ্যাশনের চরমানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেনের নেতৃত্বে কোস্টগার্ড বাহিনী জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে তেঁতুলিয়া নদীতে অভিযান চালায়। এসময় দুটি ফিশিং ট্রলারসহ ১২০ মন জাটকা ইলিশ আটক করেছে কোস্টগার্ড। গত ৯ ডিসেম্বর সোমবার রাতে এ ঘটনা ঘটে।
পরদিন সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন’র আদেশে আটককৃত জাটকা গুলো উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার ৩৯টি এতিম খানা, মাদ্রাসা ও ৪শত দুস্থ্য পরিবারদের মধ্যে বিতরণ করেন। এসময় ৭০ কেজি সাগরের বিভিন্ন প্রজাতির মাছ নিলামে ৫ হাজার টাকায় বিক্রি করেন। অভিযানে এমভি লামিয়া ট্রলারের মালিক লাল মিয়ার ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপর ট্রলার এমভি মায়ের দোয়া মৎস্য কর্মকর্তার হেফাজতে রাখা হয়েছে বলে জানা গেছে। চর মানিকা কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য জাটকা সংরক্ষণ অভিযান গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে। সারাদেশের মতো চরফ্যাশনেও এ অভিযান অব্যহত রয়েছে। এ অভিযান চলবে ৩১ জুন পর্যন্ত। এ সময় জাটকা ধরা, পরিবহন, বিক্রি, মজুদ ও বাজারজাত করা নিষিদ্ধ ঘোষণা করা হয়।

আরও পড়ুন