৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
শয়তান যেভাবে মুসলিম ভ্রাতৃত্ব বিনষ্ট করে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর: হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার সালাম নিয়ে বিতর্কিত মন্তব্য: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হলেন সিঙ্গাইরের কৃতি সন্তান রেজাউল করিম তথ্যমন্ত্রী হাসান মাহমুদের সুস্থতা কামনায় রাজশাহীতে দোয়া মাহফিল সম্পত্তির লোভে মায়ের লাশ ৫ টুকরো করল ছেলে! কারাফটকে বিয়ে, তারপর মিলবে সাজাপ্রাপ্ত ধর্ষকের জামিন: হাইকোর্ট সিঙ্গাইরে যাত্রীবাহী বাস খাদে, চালকসহ তিনজন নিহত লেবাননে ফের সায়াদ হারিরি প্রধানমন্ত্রী নির্বাচিত ডিআইজি হাবিবুর রহমানের জায়গায় হলো বেদে সম্প্রদায়ের কবরস্থান
  • প্রচ্ছদ
  • চরফ্যাশন উপজেলা কমিটি গঠন




  • চরফ্যাশন উপজেলা কমিটি গঠন

    ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি ভোলা জেলা চরফ্যাশন উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

    শনিবার (৩০ আগস্ট) শুক্রবার সকাল ১২টায় চরফ্যাশন সদর এলেম কেয়ার কুচিং সেন্টারে উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সকল সদস্য জেলা কেন্দ্রীয় কমিটির উপস্থিতিতে প্রস্তাব সমর্থনের ভিত্তিতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব ও নিরাপদ চিকিৎসা চাই সংগঠনের সহ-সভাপতি, শিক্ষক ও মেসার্স জেসমিন বুক কর্ণার এন্ড পেপার হাউজের ব্যবস্থাপনা পরিচালক এ,কে এম গিয়াসউদ্দিন কে সভাপতি এবং প্যারাডাইস বুক ডিপোর স্বত্ত্বাধিকারী হাসান মোর্শেদ বাহলুল কে সাধারন সম্পাদক নির্বাচিত করে ১১সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে।

    সারাদেশের ন্যায় বই ক্রয় বিক্রয়ের নীতিমালা বাস্তবায়নে প্রত্যক জেলা, উপজেলায় দু’বছরের জন্য কমিটি নির্বাচিত হয়ে থাকে। তারই প্রতিশ্রুতিতে ১১সদস্য কমিটিতে ঠাই পেয়েছেন মাও: মো: ছালাউদ্দিন সিনিয়র সহ-সভাপতি, মো: হাবিবুর রহমানও মো: হারুনুর রশিদ সহ-সভাপতি, মো: শফিকুল ইসলাম যুগ্ম-সম্পাদক, মো: ঈমাম হোসেন সাধারণ যুগ্ন- সম্পাদক, মো: সাইফুল ইসলাম মর্ডান বুক হাউজ, ক্যাশিয়ার এবং মো: জাকির হোসেন, মো: শাহাবুদ্দিন, মো: মাইনউদ্দিনকে সদস্য করে সাবেক উপজেলা কমিটির সভাপতি প্রভাষক মীর সাজ্জাদ হোসেন কমিটি ঘোষনা করে পুর্বের সকল আয় ব্যায় এবং ব্যাংক হিসাব সংক্রান্ত সকল দায়িত্ব নবগঠিত কমিটির সভাপতি ও সম্পাদকের কাছে অর্পন করেন।

    সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সহ-সভাপতি ও জেলা কেন্দ্রিয় কমিটির সভাপতি মো: মাকসুদুর রহমান নোমান, বিশেষ অতিথি ছিলেন নীতিমালা ষ্টান্ডিং কমিটির আহ্বায়ক মো: কামাল হোসেন, সহ-সভাপতি মো:জাকির হোসেন কোষাদক্ষ মো: সিরাজুল ইসলাম প্রমুখ সে সময় বক্তব্য প্রদান করেন।

    বক্তারা বলেন বিগত বছরের শেষে ২০২০ সালে ক্রয় বিক্রয় নীতিমালা পরিবর্তন হয়েছে।পুর্বের নীতিমালায় বইয়ে পার্সেন্টেজ বাতিল করে গায়ের দামে বিক্রি করতে হবে। কাষ্টমার প্রতারিত না হয়ে নিশ্চিন্তে বই ক্রয় করবে। কোন রকমে গায়ের দাম হতে কমে বিক্রির সুযোগ আর থাকছে না। সকল পুস্তক ব্যবসায়ীদের উন্নতি কল্পে নীতিমালা বাস্তবায়নে সকলের প্রতি উদাত্ব আহবান জানান বক্তারা।

    অনুষ্ঠানে প্রভাষক মীর সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে উপজেলার সকল পুস্তক ব্যবসায়ী, শিক্ষক ও সাংবাদিক সে সময়ে উপস্থিত ছিলেন।

    এস রহমান/জনশক্তি

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন