২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • চরফ্যাসনের পল্লী বিদ্যুতের অবৈধ লাইনের তারে জড়িয়ে এক বৃদ্ধ গুরুতর আহত




  • এলাকাবাসীর ক্ষোভ

    চরফ্যাসনের পল্লী বিদ্যুতের অবৈধ লাইনের তারে জড়িয়ে এক বৃদ্ধ গুরুতর আহত

    এম. মাহাবুবুর রহমান নাজমুল, জেলা প্রতিনিধি, ভোলা ।।

    চরফ্যাসনের নীলকমলে পল্লী বিদ্যুতের সাইড লাইনের তারে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত অবস্থায় এক বৃদ্ধ এখন হাসপাতালে। আহত বৃদ্ধ ২নং ওয়ার্ডের সেকান্তর বেপারীর ছেলে আলমগীর (৪৫)। বুধবার ১৩ নভেম্বর সকাল ১০টায় নিজ গৃহে এ ঘটনা ঘটে।
    স্থানীয় ও আহত আলমগীর জানান, বহু ধার দেনা করে আলোর মুখ দেখার আশায় পল্লী বিদ্যুতের দালাল নামে খ্যাত স্থানীয় ছালাউদ্দিনকে কিছু টাকা যোগাড় করে দেয়া হয়। দীর্ঘ দিন অপেক্ষায় রেখে কিছুদিন পর বিদ্যুৎ মিটার দেয়ার আশ্বাসে তার নিজের মিটার থেকে সাইড লাইন দিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়। ঘটনার দিন তার রান্না ঘরের তার ইদুরে কেটে ফেললে ওই তার ঠিক করতে গিয়ে সে বিদ্যুতায়িত হয়। গুরুতর আহত অবস্থায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
    আহত আলমগীর আরো জানান, পল্লী বিদ্যুতের দালাল ছালাউদ্দিন নিজেকে পল্লী বিদ্যুতের কর্মকর্তা হিসেবে পরিচিতি বিস্তার করে। এ সুবাদে নীলকমল গ্রামে গ্রামে বিদ্যুতের লাইন পাইয়ে দেয়ার আশ্বাসে গ্রামবাসীর কাছ থেকে টাকা গিলে খেলেও বিদ্যুত লাইন দিতে পারেনি অনেককে। শেষ পর্যন্ত তার নিজস্ব মিটার থেকে সাইড লাইন দিয়েছে ৬ জনকে। অবৈধ লাইন থেকে মাসোয়ারা নিচ্ছে প্রতিনিয়ত। এমন অভিযোগ এলাকাবাসীর অনেকের।
    এ ঘটনায় পল্লী বিদ্যুতের ডিজিএম এ সংবাদদাতাকে জানান, পুলিশ ফোর্স নিয়ে অভিযুক্ত ছালাউদ্দিনকে আটকের চেষ্টা চলছে। অবৈধ সকল লাইন কেটে দেয়া হচ্ছে।
    উল্লেখ্য, বিদ্যুতের দালাল এ ছালাউদ্দিনের বিরুদ্ধে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ইতোপূর্বে একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। তাতে কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। তাই এলাকাবাসরি মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

    Print Friendly, PDF & Email

    আরও পড়ুন