২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে সিঙ্গাইর উপজেলা প্রশাসন দায়িত্ব গ্রহণ করলেন মানিকগঞ্জ নবাগত জেলা প্রশাসক আব্দুল লতিফ করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টা প্লাস’নিয়ে কেন এত শঙ্কা গোটা বিশ্বের? রাশিয়াকে উড়িয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো ডেনমার্ক সিঙ্গাইরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, নগদ এজেন্ট মালিককে অর্থদণ্ড প্রথম দিনে নাম নিবন্ধন করেছে ১৯৪জন পাসপোর্ট নাম্বার বিহীন লেবানন প্রবাসী সিঙ্গাইরে ট্রাকচাঁপায় মটরসাইকেল চালকের মৃত্যু একদিন নয়, প্রতিদিন হোক বাবা দিবস ব্র্যাকের মানবিধকার ও আইন সচেতনতা বিষয়ক মতনিময় সভা পরীমনির বাসা যেন মদের বার, প্রতিদিনই বসে আসর

চাকরিচ্যুত হচ্ছেন মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্য

জনশক্তি ডেস্ক:

মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুতির প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেছেন, একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেভাবে মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। শনিবার সকালে মিরপুরের ট্রাফিক বিভাগের উপপুলিশ কমিশনারের নতুন কার্যালয় উদ্বোধন শেষে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, পুলিশ সদস্য যাঁরা মাদকের সঙ্গে সম্পৃক্ত বা মাদক ব্যবসায়ীদের সহযোগিতা করছেন, তাঁদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়ে কোনোরকম শিথিলতা দেখানো হচ্ছে না। এভাবে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট বার্তা যাবে যে, কাউকে ছাড় দেওয়া হবে না। এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছেন এবং এ রাস্তা থেকে ফিরে এসেছেন।
অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

শফিকুল ইসলাম বলেন, পুলিশ সদস্য যাঁরা মাদকের সঙ্গে সম্পৃক্ত বা মাদক ব্যবসায়ীদের সহযোগিতা করছেন, তাঁদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে।

ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম বিভাগের উপকমিশনার মো. ওয়ালিদ হোসেন বলেন, গত জুলাই এর মাসিক অপরাধ সভায় সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করানোর জন্য বলা হয়। এরপর ডিএমপির সব ইউনিটে যেসব পুলিশ সদস্যদের সন্দেহ করা হয়েছে তাদের ডোপ টেস্ট করানো হয়। সেই টেস্টেই এই ২৬ জন পুলিশ সদস্যের মাদকাসক্তির বিষয়টি উঠে আসে।

আরও পড়ুন