২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে শিশু বলাৎকার মামলার প্রধান আসামী মাদ্রাসা শিক্ষক গ্রেফতার লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার

চাতরী চৌমুহনী বাজারের বর্জ্য নালায়,দূষিত হচ্ছে পরিবেশ

কোরবান আলী টিটু,আনোয়ারা (চট্টগ্রাম)
———————————————————–
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার প্রানকেন্দ্র চাতরী চৌমুহনী বাজারে নালায় ফেলা হচ্ছে বর্জ্য।নিত্যদিন বাজারের ময়লা ও বর্জ্য নালার পানিতে ফেলে পরিবেশকে নোংরা ও দুষিত করে চলছে। উপজেলা পরিষদ প্রশাসনের কোন নিষেধই মানছেন না তারা।সরেজমিনে দেখা যায় এই নালার পানিতে চাতরী চৌমুহনীর সারা বাজারের ময়লা-আবর্জনা,বর্জ্য ফেলা হচ্ছে। এই নালাটিতে বর্জ্য ফেলার কারনে পানি চলাচলে প্রতিবন্দকতা ও পরিবেশ দুষিত হচ্ছে। এছাড়াও সিএনজি থামাতে নিষেধ থাকার পরও ট্রাফিক পুলিশ বক্সের পাশেই যেন সিএনজি স্টেশন। অধিকাংশের অভিযোগ সিএনজি রাখাতে ময়লা জমে থাকে।এর ফলে সাধারন মানুষের চলাচলে অসুবিধা,দূর্গন্ধ ও দূর্ভোগ পোহাতে হচ্ছে।প্রত্যেকটি মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় পরিবেশ গুরুত্বপূর্ন ভুমিকা রাখে।এমনকি শিশু-কিশোরদের মানসিকতা বিকাশেও পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ জরুরী। অনতিবিলম্বে কতৃপক্ষের নজরদারী বাড়াতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ জানান,এর কোন ব্যবস্হা নিব,আশারাখি খুব দ্রুত সমস্যা সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন