১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
সিঙ্গাইরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, পুরে ছাই একটি বাড়িসহ তিন ব্যবসাপ্রতিষ্ঠান ইউপি নির্বাচন: দলীয় না নির্দলীয় হবে, এ নিয়ে দ্বিধায় আ.লীগ ৬০ পৌরসভা নির্বাচন: ৪৬টিতে আ.লীগ ও চারটিতে বিএনপির জয় কাউন্সিলরের ভোট গোপন কক্ষে, বাইরে মেয়র প্রার্থীর ভোট আনন্দ মিছিলে হামলা, বিজয়ী কাউন্সিলর খুন দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় নির্বাচন: বিএনপির তিন প্রার্থীর ভোট বর্জন সাভারে মেয়রপুত্র কাছে লাঞ্ছিত সাংবাদিক মালয়েশিয়া সরকারের ১৩ জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধের মাঝেও দূতাবাসের পাসপোর্ট বিতরন ওয়ালটন দিঘলিয়া প্রিমিয়ার লিগের ফাইনালে সুপার সিক্সার্স ৫২ পৌরসভায় ধানের শীষের টিকিট পেলেন যারা

চাতরী চৌমুহনী বাজারের বর্জ্য নালায়,দূষিত হচ্ছে পরিবেশ

কোরবান আলী টিটু,আনোয়ারা (চট্টগ্রাম)
———————————————————–
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার প্রানকেন্দ্র চাতরী চৌমুহনী বাজারে নালায় ফেলা হচ্ছে বর্জ্য।নিত্যদিন বাজারের ময়লা ও বর্জ্য নালার পানিতে ফেলে পরিবেশকে নোংরা ও দুষিত করে চলছে। উপজেলা পরিষদ প্রশাসনের কোন নিষেধই মানছেন না তারা।সরেজমিনে দেখা যায় এই নালার পানিতে চাতরী চৌমুহনীর সারা বাজারের ময়লা-আবর্জনা,বর্জ্য ফেলা হচ্ছে। এই নালাটিতে বর্জ্য ফেলার কারনে পানি চলাচলে প্রতিবন্দকতা ও পরিবেশ দুষিত হচ্ছে। এছাড়াও সিএনজি থামাতে নিষেধ থাকার পরও ট্রাফিক পুলিশ বক্সের পাশেই যেন সিএনজি স্টেশন। অধিকাংশের অভিযোগ সিএনজি রাখাতে ময়লা জমে থাকে।এর ফলে সাধারন মানুষের চলাচলে অসুবিধা,দূর্গন্ধ ও দূর্ভোগ পোহাতে হচ্ছে।প্রত্যেকটি মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় পরিবেশ গুরুত্বপূর্ন ভুমিকা রাখে।এমনকি শিশু-কিশোরদের মানসিকতা বিকাশেও পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ জরুরী। অনতিবিলম্বে কতৃপক্ষের নজরদারী বাড়াতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ জানান,এর কোন ব্যবস্হা নিব,আশারাখি খুব দ্রুত সমস্যা সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন