২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |
  • প্রচ্ছদ
  • চিকিৎসার জন্য ভারতে গিয়ে দুর্ঘটনার শিকার শিল্পী আলিফ
  • চিকিৎসার জন্য ভারতে গিয়ে দুর্ঘটনার শিকার শিল্পী আলিফ

    জনশক্তি রির্পোট

     

    চিকিৎসার জন্য গত ২৫ ফেব্রুয়ারি ভারতের চেন্নাইয়ে গিয়েছিলেন জনপ্রিয় শিল্পী আলিফ আলাউদ্দিন। সেখানে সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন তিনি। এ তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন তার স্বামী আর্টসেল ব্যান্ডের গিটারিস্ট কাজী ফয়সাল আহমেদ।

    চেন্নাইয়ে চিকিৎসা নিয়ে ১৮ মার্চ ঢাকায় ফিরেছেন আলিফ। এখন তার চিকিৎসা চলছে রাজধানীর বারিধারার একটি হাসপাতালে। সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস নিতে হয় তাকে।

    ১০ মার্চ চেন্নাইয়ের একটি হাসপাতাল থেকে বের হওয়ার পথে দুর্ঘটনার শিকার হন আলিফ। হুইলচেয়ারে করে হাসপাতাল থেকে বাইরে বের হয়ে গাড়িতে ওঠার আগে এ দুর্ঘটনা ঘটে। এতে চোখে মারাত্মক আঘাত পান আলিফ।

    দুর্ঘটনার খবরটি আলিফের স্বামী ফয়সাল তার ফেসবুকে দিয়েছেন। তিনি লেখেন, ‘ডায়ালাইসিস শেষ করে হাসপাতালের নিচে গেটের সামনে ট্যাক্সির জন্য অপেক্ষা করছিলাম। আলিফ আমার পাশেই ছিল। হঠাৎ বিকট চিৎকার দিল সে। আমি ঘুরে দেখলাম, আলিফ হাতের ব্যাগ ছুড়ে ফেলে দিয়ে পড়ে যাচ্ছে। সেই মুহূর্তে খেয়াল করলাম, তার সামনের স্টিলের গ্রিলে সে মাথায় আঘাত পাবে। আমি আমার হাত দিয়ে সেটা ঠেকাতে পারলাম ঠিকই, কিন্তু সে পড়ে গেল রেলিংয়ের চিকন গ্রিলের ওপর। চোখ ও কপালে আঘাত পেল। এরপর থেকে ওর সেন্স নেই। আমার সামনে পড়ে আছে আর কাঁপছে। চোখ ওপরের দিকে, মুখ বাঁকা হয়ে আছে, হাতের কনুইতে ব্যথা পেয়েছে। তখন কিছুক্ষণের জন্য আমার মনে হয়েছিল, তার জান বের হয়ে গেছে শরীর থেকে। হাসপাতালের গার্ড চিৎকার করে স্ট্রেচারের ব্যবস্থা করে নিয়ে যান ইমার্জেন্সিতে।’
    ফয়সাল জানান, বর্তমানে আলিফের সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস, দুটি করে ইঞ্জেকশন আর ওষুধ চলছে।’

    প্রসঙ্গত, সংগীতশিল্পী ও টেলিভিশন উপস্থাপিকা আলিফ আলাউদ্দিন পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত। এজন্য তার ডায়ালিসিস চলছে। তিনি দেশের প্রখ্যাত সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী ও নজরুল সংগীতশিল্পী সালমা সুলতানার মেয়ে। মা সালমা সুলতানাও একই রোগে আক্রান্ত ছিলেন। ২০১৬ সালে তিনি মারা যান।

    আরও পড়ুন