১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

ছাত্রলীগ নেতা মিরুর খুনিদের ফাঁসির দাবীতে স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন

মোবারক হোসেন:

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরু হত্যার প্রতিবাদ ও ঘাতকদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ মার্চ) বিকাল ৪ টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে পৌর বাসস্ট্যাণ্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়। এতে অংশ নেন উপজেলা আওয়ামী লীগ, মহিলালীগ, কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ দলটির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ঘন্টাব্যাপী মানবন্ধন শেষে একই স্থানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওবাইদুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, নবনির্বাচিত পৌর মেয়র আবু নাঈম মোঃ বাশার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারা খাতুন, মনিরুজ্জামান হিরো, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওবায়েদুল হক, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভূইঁয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক ও ভাইস-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উজ্জল, স্বেচ্ছাসেবকলীগ নেতা মহিদুর রহমান, আব্দুল হালিম, নিহত মিরুর পিতা আব্দুল কাদের ও ভাই মোঃ রেজাউল করিম হিরু প্রমুখ।

বক্তারা ছাত্রলীগ নেতা ফারুক হোসেন মিরু হত্যা মামলার সকল আসামী ও হত্যাকাণ্ডের পিছনের ইন্ধনদাতাদের গ্রেফতার এবং তাদের মৃত্যুদণ্ডের দাবি জানান।

এসময় উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শারমীন আক্তার, ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু, যুবলীগ সভাপতি তমিজ উদ্দিন ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াছ হোসেন লিটনসহ উপজেলা  ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দলীয় কোন্দল ও আধিপত্য বিস্তারের জেরে গত ১ মার্চ দিবাগত রাত একটার দিকে ছাত্রলীগ নেতা ফারুক হোসেন মিরু সন্ত্রাসী হামলার শিকার হন। ২ মার্চ দুপুর সাড়ে ১২ টায় ঢাকাস্থ জাতীয় অর্থোপেডিক (পঙ্গু) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে থানায় মামলা করেন নিহত মিরুর বড় ভাই মোঃ রেজাউল করিম হিরু। পুলিশ এজাহার ভূক্ত তিন আসামীকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। তারা মিরু হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্ধী দিয়েছেন।

আরও পড়ুন