২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
লেবাননে ফের ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রবাসীদের উপচেপড়া ভির লেবানন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সিঙ্গাইরে দেয়ালে অঙ্কিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলনের আজ শুভ জন্মদিন বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত যে কারণে হত্যার শিকার শিশু আল-আমীন, রহস্য উদঘাটন সিঙ্গাইর থানার ওসির পিতার মাগফিরাত কামনায় দোয়ার মাহফিল কানাডা প্রবাসী প্রয়াত জয়নুল আবেদীন স্বরণে দোয়ার মাহফিল তিনদিন পর সিঙ্গাইরে নিখোঁজ শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার মজিবুর রহমান মোল্যার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

ছাত্রলীগ শেখ হাসিনার চলার পথকে মসৃণ রাখবে: শোভন

ছাত্রলীগ শেখ হাসিনার চলার পথকে মসৃণ রাখতে প্রয়োজনে বুকের রক্ত ঢেলে দিতে প্রস্তুত বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, এ দেশে যেমন অনেক বীর সন্তানের জন্ম হয়েছে তেমনি অনেক বিশ্বাসঘাতকেরও জন্ম হয়েছে। কিন্তু ভয় নেই- বাংলাদেশ ছাত্রলীগ বীর সৈনিকের মতো শেখ হাসিনার পাশে থেকে তাঁর চলার পথকে মসৃণ রাখবে। প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দেবে তাঁর জন্য।

শনিবার (৩১ আগস্ট) গণভবনে ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শোভন বলেন, স্বপ্নের বাংলাদেশ গড়তে ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ধারণ করে তার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ করার কাজ করে যেতে হবে। দেশরত্ন শেখ হাসিনা পিতার স্বপ্ন পূরণ করতে বাংলাদেশকে সোনার বাংলা বানাতে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। কিন্তু এটা শুধু তাঁর একার কাজ নয়। আগামীর বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তরুণদেরকেও পাশে দাঁড়াতে হবে।

শোভন আরও বলেন, যে বাংলাদেশকে স্বাধীনতার সূর্য দেখিয়েছেন বঙ্গবন্ধু, সেই দেশকে শেখ হাসিনার নেতৃত্বে গড়ে তুলতে হবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পরে মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সময়ের ভিতর বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছিল বাংলাদেশ। তাই ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর প্রতি আহ্বান থাকবে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার কাজে সবাইক মনোনিবেশ করতে হবে।

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস যুগিয়েছেন জানিয়ে শোভন বলেন, বঙ্গবন্ধু সবসময়ের বলতেন আমার দুটি জিনিস আত্মপ্রত্যয় গড়ে তোলে। একটি হলো তীব্র বিশ্বাস আরেকটি হচ্ছে আমার রেনু।

বাংলাদেশ ছাত্রলীগ কে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সন্তানের মতন দেখতে জানিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বঙ্গমাতা নিজের গহনা বিক্রি করে বাংলাদেশ ছাত্রলীগসহ আওয়ামী অন্যান্য সংগঠনকে পরিচালনা করেছেন।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন; ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয় এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ।

এ সময় ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন