২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |
শিরোনাম
মালয়েশিয়ায় বেগম খালেদা জিয়া সুস্থতার জন্য মালয়েশিয়া বিএনপির দোয়া মাহফিল বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া যুবদল ডক্টরেট ডিগ্রি পেলেন কন্ঠশিল্পী মমতাজ সিংগাইরে শয়ন কক্ষ থেকে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার মানিকগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭ জন সালথায় সহিংসতায় ৪ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামকে র‌্যাব পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ! সিঙ্গাইর সদর ইউনিয়ন শ্রমিক লীগের আহ্বায়ক সেলিম ও যুগ্ম-আহ্বায়ক সালাম ফরিদপুরের সালথা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও, এসিল্যান্ড অফিসে আগুন সিঙ্গাইরে লকডাউন কার্যকরে তৎপর প্রশাসন

জর্ডানে এক মহিলা পোষাক শ্রমিকের মৃত্যু

মোঃ খোকন মিয়া, জর্ডান: লিপি আক্তার নামে জর্ডান প্রবাসী বাংলাদেশি এক মহিলা পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত ৮মে শুক্রবার জর্ডানস্থ একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় লিপি আক্তার।

জানা গেছে, কথা ছিলো লকডাউন শেষ হলেই মেহেদীর রঙে হাত রাঙিয়ে এক সৌদি প্রবাসীর ঘরে বধু সেজে যাবে লিপি আক্তার। কিন্তু তার এই স্বপ্ন আর বাস্তবে রূপ নিলোনা। স্বপ্ন রয়ে গেলো স্বপ্ন। অথচ স্বপ্ন দেখা মানুষটি রইলোনা এই পৃথিবীর বুকে।

পরিবারের অসচ্ছলতার কারণে অভাব অনাটনের সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে এনে সকলের মুখে হাসি ফোটানোর জন্য বুক ভরা স্বপ্ন নিয়ে গত ৫ বছর পূর্বে জর্ডানে আসে লিপি আক্তার। এরপর জর্ডানের ইরবিদ-আল হাসান ইন্ডাস্ট্রিয়াল এরিয়ার ক্লাসিক ফ্যাশন নামে একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজে যোগদান করেন লিপি আক্তার।

গত ৭ মে বৃহস্পতিবার কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়ে লিপি আক্তার। এসময় গার্মেন্টস কর্তৃপক্ষ অসুস্থ অবস্থায় লিপি আক্তারকে জর্ডানের কিং আব্দুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
দীর্ঘদিন টিবি রোগে আক্রান্ত থাকায় হাসপাতালে ভর্তির ১দিন পর গত ৮মে শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা যায় লিপি আক্তার।

লিপি আক্তারে বাড়ি নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকার চরকাশি গ্রামে। তার বাবার নাম তাজউদ্দীন। জর্ডান প্রবাসী বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা পোশাক শ্রমিক লিপি আক্তারের অকাল মৃত্যুতে জর্ডানস্থ প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এভাবেই পরিবারের সদস্যদের স্বপ্ন পূরণ করতে নিজের স্বপ্নকে জলাঞ্জলি দিয়ে কাজ করতে করতে জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত যুদ্ধ করে যাচ্ছেন প্রবাসী বাংলাদেশী রেমিট্যান্স যোদ্ধারা।

নিহত রেমিট্যান্স যোদ্ধা লিপি আক্তারের লাশটি স্থানীয় হাসপাতালের হিমাগারে রয়েছে।

সুত্রে জানা যায়, লকডাউন শেষ হলেই বিমান চলাচল স্বাভাবিক হলে তার লাশ বাংলাদেশে প্রেরণ করা হবে।

আরও পড়ুন